ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

ই-বই মেলার সঙ্গী বাংলানিউজ

শেরিফ সায়ার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১২
ই-বই মেলার সঙ্গী বাংলানিউজ

চৈত্র সংক্রান্তি ১৪১৮ ও বাংলা নতুন বছর ১৪১৯ উপলক্ষে তিন দিনব্যাপী ই-বই মেলার আয়োজন করেছে "বইয়ের দোকান ওয়েবসাইট"। এ আয়োজনে সঙ্গী হয়েছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

 

ধীরে ধীরে বাংলা ই-বইয়ের দুর্লভ সংগ্রহ গড়ে উঠছে অভিনব এই অনলাইন দোকানে। ইন্টারনেটভিত্তিক নতুন পাঠকের কাছে পৌঁছানোর এ মাধ্যমটি লেখকরাও সাদরে গ্রহণ করছেন।  

লেখকদের সম্মতিক্রমে এরই মধ্যে শতাধিক বাংলা বই প্রকাশিত হয়েছে। মেলায় প্রকাশিত হবে বেশ কয়েকটি নতুন বই।

১৩, ১৪, ১৫ এপ্রিল অনলাইনে অনুষ্ঠিত হবে এ মেলা। www.boierdokan.com ওয়েবসাইটে এসে বই দেখা, পড়া এবং ডাউনলোড করা যাবে একদম নিখরচায়।

আয়োজকসূত্র মেলার কর্মসূচি সম্পর্কে জানিয়েছে, মেলা উপলক্ষে থাকবে বইমেলার অনলাইন আয়োজন। সেরা বইগুলো আগামী ২০১৩ সালের একুশে বই মেলায় কাগুজে প্রকাশনায় প্রকাশ করবে আদর্শ প্রকাশনী। এছাড়াও থাকছে বই নিয়ে আলোচনার প্রতিযোগিতা। আলোচনাগুলো প্রকাশিত হবে সাহিত্যনির্ভর ওয়েবসাইট সাময়িকীতে (www.samowiki.net)।

উল্লেখ্য, বাংলাদেশে এই প্রথমবারের মত হতে যাচ্ছে ই-বই মেলা ২০১২। এ মেলার অনলাইন মিডিয়া পার্টনার হিসেবে আছে বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

বাংলাদেশ সময়: ১৩৩০, এপ্রিল ১২, ২০১২
সম্পাদনা : ফেরদৌস মাহমুদ, শিল্প-সাহিত্য সম্পাদক;

জুয়েল মাজহার, কনসালট্যান্ট এডিটর।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।