ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আরব-আমিরাত

রিয়াদের বিনোদন কেন্দ্রেগুলোতে প্রবাসীদের ভিড়

মোহাম্মদ আল-আমীন, সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, জুলাই ৭, ২০১৬
রিয়াদের বিনোদন কেন্দ্রেগুলোতে প্রবাসীদের ভিড় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রিয়াদ: একমাস সিয়াম সাধনার পর এলো ঈদ। আর এই ছুটির দিনে সময় কাটাতে রিয়াদসহ বিভিন্ন এলাকার বিনোদন কেন্দ্রগুলোতে ভিড় করেছেন বাংলাদেশের সবচেয়ে বড় শ্রম বাজার সৌদি আরবে কর্মরত প্রবাসীরা।

অনেকে এসেছেন পরিবারের সদস্যদের নিয়ে।

ঈদের দিন দেশটির রাজধানী রিয়াদের কিং আব্দুল আজিজ পার্ক, সালাম পার্কসহ বিভিন্ন বিনোদন কেন্দ্রগুলোতে বাংলাদেশি প্রবাসীদের মিলন মেলায় পরিণত হয়। প্রচণ্ড রোদের কারণে দিনে দর্শনার্থী কম থাকলেও বিকেল গড়িয়ে ন্ধার পর কানায় কানায় প‍ূর্ণ হয়ে এসব পার্ক।
 
সরেজমিনে দেখা যায়, এসব বিনোদন কেন্দ্রগুলোতে শিশু-কিশোর ও তরুণ-তরুণীদের ভিড় ছিলো লক্ষ্যণীয়। বিনোদন কেন্দ্র আর উদ্যান মুখরিত ছিল মানুষের কোলাহলে। নগরীর পার্ক ও সংলগ্ন এলাকাগুলোতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিরাপত্তার পাশাপাশি নিয়োজিত ছিলো ডোন।
 
বছরের অন্যান্য দিন ১০ রিয়াল (সৌদি আরবের মুদ্রা) দিয়ে টিকিট কেটে ভেতরে প্রবেশের নিয়ম থাকলেও ঈদের দিন ছিলো সম্প‍ূর্ণ ফ্রি। আগামী তিনদিন বিনামূল্যে পরিবার-পরিজন নিয়ে আব্দুল্লাহ পার্কে বেড়ানো যাবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।
 
সৌদি আরবে বেড়াতে আসা গাজীপুরের শারমীন সরকার বাংলানিউজকে বলেন, দেশের বাইরে এটা আমার প্রথম ঈদ। ভালো লাগছে আবার দেশের জন্য মনও কাঁদছে। এই মুহূর্তে বাবাকে খুব মিস করছি।

‘এখানে আকর্ষর্ণীয় আঁতশবাজি, সৌদি সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করলাম ভালোই লেগেছে। ’
 
তবে দেশে পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি না করতে পারার কিছুটা কষ্ট রয়েছে ফেনীর জিয়াউর রহমানের মনে।

‘কয়েকদিন আগে ছেলে সন্তানের বাবা হয়েছি। এই ঈদের দিনে ছেলেকে কাছে পেলে আরও ভালো লাগতো। তারপরও বন্ধুদের সঙ্গে ঘুরে আর আড্ডা দিয়ে সেই কষ্টটা ভুলে থাকার চেষ্টা করছি,’ বলছিলেন তিনি।
ঈদ উপলক্ষে কিং আব্দুল্লাহ পার্ক সেজেছে নতুন সাজে। এদিন সন্ধ্যার পর দর্শনার্থীদের জন্য ছিলো মনোমুগ্ধকর আ‍ঁতশবাজি ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

এতে উপস্থিত ছিলেন সৌদি রাজপরিবারের কয়েকজন সদস্য ও স্থানীয় গভর্নর।
 
ঈদকে ঘিরে জেগে উঠেছে অর্থনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক জগতও। তাই নানা রঙে এই ঈদ উৎসবকে রাঙিয়ে নিতে বিনোদন আয়োজনেরও কমতি ছিলো না। পার্কের ভেতরে বসানো খাবার দোকানগুলোতেও ছিলো দীর্ঘ লাইন।
 
বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, জুলাই ০৭, ২০১৬
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আরব-আমিরাত এর সর্বশেষ