ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আরব-আমিরাত

আমিরাতে বৃহত্তর চট্টগ্রাম সমিতির জমকালো অভিষেক

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, আমিরাত করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১১ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৬
আমিরাতে বৃহত্তর চট্টগ্রাম সমিতির জমকালো অভিষেক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শারজা: সংযুক্ত আরব আমিরাতে দুবাই ও উত্তর আমিরাত প্রবাসী বৃহত্তর চট্টগ্রাম সমিতির কার্যকরী কমিটির অভিষেক ও জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান শারজায় অনুষ্ঠিত হয়েছে।  

স্থানীয় সময় বৃহস্পতিবার (২১ জানুয়ারি) শারজা মুবারক সেন্টারের এশিয়ান প্যালেস হল রুমে দুবাই ও উত্তর আমিরাত প্রবাসী বৃহত্তর চট্টগ্রাম সমিতির সভাপতি আরশাদ হোসেন হিরুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) হিউম্যান রাইটস কমিটির প্রেসিডেন্ট, রেলপথ মন্ত্রণালয়-সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও চট্টগ্রাম রাউজান থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী।

    

সমিতির সাধরণ সম্পাদক মুহাম্মদ ওসমানের সঞ্চালনায়, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কনস্যুলেট দুবাই ও উত্তর আমিরাতের ভারপ্রাপ্ত কনস্যাল জেনারেল ড. এ. কে. এম রফিক আহম্মদ, দুবাইয়ের লেবার কাউন্সিলর এ এস এম জাকির হোসেন, আবুধাবি চট্টগ্রাম সমিতির প্রতিষ্ঠা উপদেষ্টা ইফতেখার হোসেন বাবুল।     

সমিতির উপদেষ্ঠা প্রকৌশলী আবু জাফর, উপদেষ্টা অধ্যাপক এমএ ছবুর, উপদেষ্টা সেলিম উদ্দিন চৌধুরী, উপদেষ্টা আমির হোসেন, উপদেষ্টা নুরুল আবছার, উপদেষ্টা মুহাম্মদ শাহাদাত হোসাইন চৌধুরী, উপদেষ্টা মুহাম্মদ সেলিম, ‍উপদেষ্টা নাজিম উদ্দিন মুহুরশ-সিনিয়র সহ-সভাপতি নুরুন্নবী রওশন, সহ-সভাপতি আহাম্মেদ আলী জাহাঙ্গীর, সহ-সভাপতি আবু সুফিয়ান, সহ-সভাপতি প্রকৌশলী মোরশেদ চৌধুরী, সহ-সভাপতি শাহাদাৎ হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক সম্পাদক আবুল কাশেম, যুগ্ম-সাধারণ সম্পাদক মুহাম্মদ মোছলেহ উদ্দিন, যুগ্ম-সাধারণ সম্পাদক এমএ তাহের ভুঁইয়া, যুগ্ম-সাধারণ সম্পাদক মইনুল হোসেন মইনু, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ জাহাঙ্গীর, সহ-সাংগঠনিক সম্পাদক সিরাজুদ্দল্লাহ, অর্থ সম্পাদক এসএ মুনির, প্রচার সম্পাদক হামিদ আলী, আপ্যায়ন সম্পাদক বজল আহাম্মদ, ধর্ম সম্পাদক দিদারুল আলম, সমাজ কল্যাণ সম্পাদক রিয়াজ সেলিম, আন্তর্জাতিক সম্পাদক আবুল হোসেন, পরিবেশ বিষয়ক সম্পাদক মুহাম্মদ এহছান, শ্রম বিষয়ক সম্পাদক আব্দুল লতিফ মিন্টু, আইন বিষয়ক সম্পাদক মঞ্জুর তালুকদার, সদস্য আবু মুছাসহ সংগঠনের আরও অনেকে উপস্থিত ছিলেন।      

প্রধান অতিথি বলেন, প্রবাসে চট্টগ্রাম প্রবাসী বৃহত্তর সমিতির মাধ্যমে পরস্পরের মধ্যে ভ্রাতৃত্ব বন্ধন রচনা করে মানুষের কল্যাণে কাজ করে যেতে হবে। দেশে ইতিমধ্যে আমরা দু’ঘণ্টায় চট্টগ্রাম থেকে ঢাকা যাওয়ার জন্য স্পিড রেল নামে একটি প্রকল্পের কাজ শিগগিরই শুরু করতে যাচ্ছি।  

চট্টগ্রামের প্রবাসী ছাড়াও আমিরাতে বিভিন্ন প্রবাসী সংগঠনের প্রতিনিধি, ব্যবসায়ী, সাংবাদিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও কমিউনিটির নেতারা উপস্থিত ছিলেন।

পরে চট্টগ্রামের কাল জয়ী গান পরিবেশনার মাধ্যমে মঞ্চ মাতিয়ে রাখেন সংগঠনের সাংস্কৃতিক সম্পাদক রঞ্জিত বড়ুয়া, শৈবাল বড়ুয়া, মুহাম্মদ আবু জাফর ফোরকান, সঞ্জিত বড়ুয়া, চম্পা ও তন্বী মহাজন।

বাংলাদেশ সময়: ০৫১২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আরব-আমিরাত এর সর্বশেষ