ঢাকা, বুধবার, ১৫ আষাঢ় ১৪২৯, ২৯ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

আরব-আমিরাত

দুবাই কনস্যুলেটে বিজয় উৎসব

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, দুবাই করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৪
দুবাই কনস্যুলেটে বিজয় উৎসব ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দুবাই: দুবাই ও উত্তর আমিরাত কনস্যুলেট জেনারেলে বিজয় মেলা ও সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৯ ডিসেম্বর) কনস্যুলেট প্রাঙ্গণে বিকেল ৩টা থেকে মাঝরাত পর্যন্ত কয়েক হাজার প্রবাসী বাংলাদেশিদের নিয়ে এ বিজয় মেলা ও সাংস্কৃতিক উৎসবের আয়োজন করা হয়।



অনুষ্ঠানে আরব আমিরাতের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসা সংগঠনগুলোর প্রতিটি স্টলেই ভিন্ন ভিন্ন আয়োজনে সাজানো ছিল বাংলাদেশি সব পণ্য।

এ মেলাকে আকর্ষণীয় করতে ছিল নানা প্রতিযোগিতা। এতে অংশ নিয়েছিলেন আরব আমিরাতের আবুধাবি, আল-আইন, শারজাহ, ফুজিরা, রাস-আল খাইমাসহ কয়েক হাজার প্রবাসী বাংলাদেশি। যা ছিল প্রবাসী বাঙালিদের মিলনমেলা।
Dubai_1
আর স্টলগুলোতে ছিল দেশীয় নানা ধরনের পিঠা, টাঙ্গাইল শাড়ি, সুতি, জামদানি, হাফসিল্ক, কাতান বুটিক, সফটসিল্ক, বেনারসি, পুস্পলতা আর বাংলাদেশি বিভিন্ন ব্যান্ডের লুঙ্গি।

সন্ধ্যা থেকে শুরু হাওয়া সাংস্কৃতিক অনুষ্ঠানে মঞ্চে একে একে পরিবেশিত হয় দেশের গান, জাগরণের গান, দলীয় সংগীত, ছোটদের মনের মতো সাজ, নৃত্য ও নাটিকা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনালের মাসুদুর রহমান, কনস্যুলেটের কর্মকর্তা ও প্রবাসী কমিউনিটির নেতারা।

বাংলাদেশ সময়: ০৫০৯ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa