ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

কৃষি

কৃষকের উন্নয়নে নিরলসভাবে কাজ করছে সরকার: ধর্ম প্রতিমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
কৃষকের উন্নয়নে নিরলসভাবে কাজ করছে সরকার: ধর্ম প্রতিমন্ত্রী

জামালপুর: ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল এমপি বলেছেন, বর্তমান সরকার কৃষকদের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

শুক্রবার (২৫ নভেম্বর) দুপুরে জামালপুরের ইসলামপুরে আয়োজিত কৃষক সমাবেশে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার, কীটনাশক ও বীজসহ নানা উপকরণ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

তিনি আরও বলেন, সরকারের নির্দেশে দেশের দরিদ্র কৃষকদের মাঝে কৃষি প্রণোদনাসহ সহজ শর্তে ঋণ দেওয়া হচ্ছে। কৃষকদের মাধ্যমেই দেশের মানুষের খাদ্যের যোগান নিশ্চিত হয়ে থাকে, তাই কৃষকরা আমাদের জাতির গুরুত্বপূর্ণ অংশ। এ কারণেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন কৃষক বাঁচলে দেশ বাঁচবে।

উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ইসলামপুরের আয়োজনে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন-জামালপুরের জেলা প্রশাসক শ্রাবস্তী রায়, জামালপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক জাকিয়া সুলতানা, উপজেলার পরিষদ চেয়ারম্যান এস এম জামাল আব্দুন নাসের বাবুল, পৌর মেয়র আব্দুল কাদের শেক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক বিএসসি, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি জামাল আব্দুন নাসের চৌধুরী চার্লেস, উপজেলা কৃষক লীগের সভাপতি নুরুল ইসলামসহ অনেকে। অনুষ্ঠানটি সঞ্চালন করেন উপজেলা কৃষি কর্মকর্তা এ এল এম রেদোয়ান।

সভা শেষে প্রধান অতিথি উপজেলার ১৮শ কৃষকের মাঝে ২০ কেজি করে বারী-৩০ জাতের গরম বীজ, ১০ কেজি করে ডিএমপি ও এমওপি সার বিনামূল্যে বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa