ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

কৃষি

দেশে খাদ্য সংকট-দুর্ভিক্ষ হবে না: কৃষিমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২২
দেশে খাদ্য সংকট-দুর্ভিক্ষ হবে না: কৃষিমন্ত্রী

চুয়াডাঙ্গা: দেশে খাদ্যের কোনো সংকট-দুর্ভিক্ষ হবে না বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

তিনি বলেন, এ বছর আমন মৌসুমের ফসলের ফলন ভালো হয়েছে।

সরকার কৃষি ও কৃষকদের উন্নয়নের লক্ষ্যে নানা কর্মসূচি ও প্রকল্প বাস্তবায়ন করছে।

মঙ্গলবার (১৫ নভম্বের) সন্ধ্যার দিকে চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার ইব্রাহিমপুর মেহেরুন্নেছা শিশুপার্কে নবান্ন উৎসব, কৃষি প্রযুক্তি মেলা ও কৃষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, আধুনিক, উন্নত এবং কৃষকের জন্য লাভজনক কৃষি অর্থকরী কৃষি। কৃষকরা ফলমূল, শাক-সবজি উৎপাদন করে বেশি আয় করবেন এবং বিদেশে রপ্তানি করবেন। আমরা বিপ্লব ঘটিয়ে দিব চুয়াডাঙ্গা-মেহেরপুর এলাকায়।

চুয়াডাঙ্গার কৃষি হবে বাংলাদেশের মডেল উল্লেখ করে মন্ত্রী বলেন, কৃষির প্রযুক্তি সম্প্রসারণ এবং কৃষকদের কর্মদক্ষতা বৃদ্ধির মাধ্যমে বাংলাদেশের মধ্যে কৃষির একটি মডেল হবে চুয়াডাঙ্গা

এ সময় কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, চুয়াডাঙ্গার জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ আমিনুল ইসলাম খান, চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলী আজগার টগর, কৃষি মন্ত্রণালয়ের সচিব সায়েদুল ইসলাম, পুলিশ সুপার (এসপি) আবদুল্লাহ আল-মামুন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম, জেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান মাহফুজুর রহমান মঞ্জু, কৃষি মন্ত্রণালয়ের সাবেক মহাপরিচালক ড. মো. হামিদুর রহমান, মহাপরিচালক মো.

বেনজির আলম, যশোর অঞ্চলে টেকসই কৃষি সম্প্রসারণ প্রকল্পের পরিচালক (পিডি) রমেশ চন্দ্র ঘোষসহ কৃষি বিভাগের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা কৃষি প্রযুক্তি মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। পরে মন্ত্রী কৃষকদের মধ্যে কৃষি উপকরণ বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa