ঢাকা, মঙ্গলবার, ১২ আশ্বিন ১৪২৯, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০০ রবিউল আউয়াল ১৪৪৪

কৃষি

ছাদ বাগান করে জাতীয় পুরস্কার পেয়েছেন ব্যাংক কর্মকর্তা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, আগস্ট ৭, ২০২২
ছাদ বাগান করে জাতীয় পুরস্কার পেয়েছেন ব্যাংক কর্মকর্তা

রাজশাহী: বৃক্ষ রোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার পেয়েছেন রাজশাহী মহানগরীর ওয়াহিদা ইয়াসমিন। ছাদ বাগান ক্যাটাগরিতে (জ-শ্রেণি) তৃতীয় পুরস্কার হিসেবে তিনি পুরস্কার পেয়েছেন।

তিনি অগ্রণী ব্যাংকের নগর ভবন শাখার ব্যবস্থাপক। রাজপাড়া থানার চন্ডিপুরের বেতিয়াপাড়ায় ১৬ নম্বর বাড়িটি তার। বাড়ির নাম মিতা ভিলা।

ওয়াহিদা ইয়াসমিন জানান, ১৯৯৯ সালে বাড়ির ছাদে বাগানের কার্যক্রম শুরু করেন তিনি। বর্তমানে তার ছাদ বাগানে চার শতাধিক বিভিন্ন প্রজাতির গাছ রয়েছে। রয়েছে দুর্লভ প্রজাতিরও বিভিন্ন গাছ। স্বামী সাবেক ব্যাংক কর্মকর্তা আব্দুর রউফের অক্লান্ত পরিশ্রম ও সার্বিক সহযোগিতায় অত্যন্ত নিবিড়ভাবে ছাদ বাগান তৈরি করেছেন তিনি।

ওয়াহিদা ইয়াসমিন বলেন, ছাদ বাগান ক্যাটাগরিতে বৃক্ষ রোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার পেয়ে অত্যন্ত আনন্দিত এবং গর্বিত।

এর আগে গত ২৪ জুলাই ঢাকায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি পুরস্কার দেন।

অনুষ্ঠানে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী হাবিবুন নাহার এমপি ও সচিব ড. ফারহিনা আহমেদ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২২
এসএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa