ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

কৃষি

মতলবে কৃষকদের মধ্যে সার-বীজ বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২১
মতলবে কৃষকদের মধ্যে সার-বীজ বিতরণ কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

চাঁদপুর: ২০২০-২১ অর্থবছরে খরিপ-১ মৌসুমে উফশী আউশ প্রণোদনা কর্মসূচির আওতায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ২ হাজার ২০০ কৃষককে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।  

বৃহস্পতিবার (২২ এপ্রিল) দুপুরে উপজেলা পরিষদের বটমূলে আয়োজিত বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব ও স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. সালাউদ্দিন।

 

উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো. মজিবুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাজী শরিফুল হাসান।  

আরও বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা পাভেল খান পাপ্পু, ছেঙ্গারচর পৌরসভার প্যানেল মেয়র আ. মান্নান বেপারী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহীদ উল্লা প্রধান, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক প্রমুখ।  

উপজেলা কৃষি কর্মকর্তা জানান, খরিপ-১ মৌসুমে এবার মতলব উত্তর উপজেলার ২ হাজার ২০০ জন কৃষকের মধ্যে সরকারের কৃষি বিভাগ থেকে বিনামূল্যে বীজ ও সার দেওয়া হয়। প্রতিজন কৃষক ৫ কেজি বীজ, ২০ কেজি ডিএপি সার, ১০ কেজি করে এমওপি সার পেয়েছেন। এতে করে কৃষকদের কৃষি সম্প্রসারণ কার্যক্রম আরও গতিশীল হবে।

অনুষ্ঠানে উপ-সহকারী কৃষি কর্মকর্তা স্বপন চন্দ্র দাস, নজরুল ইসলাম, শাহনাজ পারভীন, আ. সামাদ, ইমরান হোসেন, কৃষকলীগ নেতা ইলিয়াস প্রধানসহ প্রান্তিক কৃষকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa