ঢাকা, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

কৃষি

কৃষি খাতে সহজ শর্তে ঋণ দিতে হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৯
কৃষি খাতে সহজ শর্তে ঋণ দিতে হবে

ঢাকা: প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান বলেছেন, কৃষকের উন্নয়ন ছাড়া দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভন না। একজন কৃষক সরাসরি কৃষিকাজের সঙ্গে জড়িত। কৃষকের উৎপাদন ব্যাহত হলে দেশ পরনির্ভরশীল হয়ে পড়ে। তাই কৃষককে বাঁচাতে হবে। কৃষি খাতে সহজ শর্তে ঋণ দিতে হবে। পাশাপাশি কৃষিকে আরও আধুনিক করতে হবে।

শনিবার (২৮ ডিসেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবে মুক্তিযোদ্ধা ফাউন্ডেশনের আয়োজনে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তবে তিনি এ কথা বলেন।

মসিউর রহমান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান বুঝতে পেরেছিলেন একটি দেশের উন্নতি তখনই হবে, যখন তার কৃষি উৎপাদন পর্যাপ্ত থাকবে এবং পরিবহন ব্যবস্থা উন্নত হবে।

তাই তিনি কৃষি পুরস্কার চালু করেছিলেন। পাশাপাশি পরিবহন ব্যবস্থার প্রতিও নজর দিয়েছিলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজগুলো বুদ্ধিমত্তার সঙ্গে করে যাচ্ছেন। তাই সবার উচিত হবে, প্রধানমন্ত্রীর কাজ ও সিদ্ধান্তগুলোকে সমর্থন দেওয়া। দেশের উন্নয়নের জন্য একটা সুযোগ এসেছে। এই সুযোগ কাজে লাগাতে হবে। নীতি-নৈতিকতা থেকে আমরা যে পিছিয়ে পড়েছি, তার উত্তরণ ঘটাতে হবে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন সাব-সেক্টর কমান্ডার অধ্যক্ষ গাজী মো. দেলওয়ার হোসেন। এ সময় আরও বক্তব্য রাখেন বিএমএ’র সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, ব্রিগেডিয়ার জেনারেল জিএম কামরুল ইসলাম, মুক্তিযোদ্ধা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবুল, মুক্তিযোদ্ধা জাকির হোসেন, কৃষিবিদ আব্দুস ছাত্তার, মুক্তিযোদ্ধা ইমদাদুল হক খন্দকার, ফয়জুল আমীন নান্টু, জয়পুরহাটের জেলা জজ এমএ রব হাওলাদার, মুক্তিযোদ্ধা আলাউদ্দিন সরদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৭০২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৯
পিএস/এইচএমএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa