ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

কৃষি

অনাবাদি জমি চাষে উদ্বুদ্ধকরণে কলমাকান্দায় কৃষক সমাবেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৯ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৯
অনাবাদি জমি চাষে উদ্বুদ্ধকরণে কলমাকান্দায় কৃষক সমাবেশ

নেত্রকোনা: ‘করলে অনাবাদি জমি চাষ, থাকবো সুখে বারমাস’ স্লোগানে নেত্রকোনার কলমাকান্দার পতিত-অনাবাদি জমি চাষে কৃষক-কৃষাণিদের উদ্বুদ্ধ করতে কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) বিকেলে উপজেলার নাজিরপুর ইউনিয়নের নলছাপ্রা গ্রামে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন- কলমাকান্দা উপজেলা চেয়ারম্যান আব্দুল খালেক, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাকির হোসেন, নাজিরপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুল কদ্দুছ বাবুল, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আনোয়ার হোসেন, পল্লী উন্নয়ন কর্মকর্তা এনামুল হক, আমার বাড়ি-আমার খামার প্রকল্পের সমন্বয়কারী পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপক দেলোয়ার হোসেন, কৃষি ব্যাংকের (নাজিরপুর শাখা) ম্যানেজার ইন্দ্রিস আলী, সোনালী ব্যাংকের কর্মকর্তা আব্দুল কদ্দুছ, উপজেলা কৃষি ব্যাংকের কর্মকর্তা বদরুদ্দোজা প্রমুখ।

ইউএনও জাকির হোসেন বাংলানিউজকে বলেন, হাওর, বাওড়, বিল, পাহাড়, নদী, বনাঞ্চল আর সমতল ভূমির অপূর্ব সমন্বয়ে গঠিত সীমান্তবর্তী কলমাকান্দা উপজেলা। এখানকার পতিত ও অনাবাদি জমির সুষ্ঠু ব্যবহার ও চাষের আওতায় আনয়নের লক্ষ্যে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সমাবেশের আয়োজন করা হয়।

পতিত ও অনাবাদি জমি চাষ করলে এ অঞ্চলের জনগোষ্ঠীর অর্থনৈতিক দিক আরও চাঙ্গা করে তোলা সম্ভব বলে মন্তব্য করেন তিনি। কৃষক সমাবেশে ও উদ্বুদ্ধকরণ সভায় উপজেলার শতাধিক উপজাতী কৃষক-কৃষাণি অংশ নেন।

বাংলাদেশ সময়: ০৫৪৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa