ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

কৃষি

লক্ষ্মীপুরে তিন হাজার কৃষক পেলেন সার-বীজ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, মে ১৬, ২০২৪
লক্ষ্মীপুরে তিন হাজার কৃষক পেলেন সার-বীজ 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে ২০২৪-২০২৫ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক তিন হাজার কৃষকের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে।  

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পক্ষ থেকে বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে কৃষকদের মাঝে সার ও বীজ তুলে দেওয়া হয়।

 

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর-৩ সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু।  

এ সময় সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো. হাসান ইমামসহ কৃষি বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো. হাসান ইমাম জানান, ২০২৩-২০২৪ অর্থ বছরের বরাদ্দ ২০২৪-২০২৫ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় সদর উপজেলার ২১টি ইউনিয়ন ও একটি পৌরসভার ক্ষুদ্র ও প্রান্তিক তিন হাজার কৃষকের প্রত্যেককে বিনামূল্যে এক বিঘা জমি আবাদের জন্য আউশ (উফশী) ধানের বীজ পাঁচ কেজি, রাসায়নিক সার ডিএপি ১০ কেজি এবং এমওপি ১০ কেজি করে দেওয়া হয়।  

এছাড়াও সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় সরকারি ভর্তুকি মূল্যে এটি কম্বাইন্ড হারভেস্টার বিতরণ করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, মে ১৬, ২০২৪
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।