ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

কৃষি

নবাবগঞ্জে ৪০০ কৃষকের মাঝে ধানবীজ-সার বিতরণ

উপজেলা করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, জুন ২০, ২০২৩
নবাবগঞ্জে ৪০০ কৃষকের মাঝে ধানবীজ-সার বিতরণ

নবাবগঞ্জ (ঢাকা): ঢাকার নবাবগঞ্জ উপজেলায় ক্ষুদ্র ও প্রান্তিক ৪০০ কৃষককে বিনামূল্যে ধানবীজ ও রাসায়নিক সার দেওয়া হয়েছে।  

মঙ্গলবার (২০ জুন) দুপুরের দিকে উপজেলার বাগমারা কোট বিল্ডিং এলাকায় উপজেলার ১৪টি ইউনিয়নের ৪০০ কৃষককে ৫ কেজি রোপা আমন ধানের বীজ, ১০ কেজি এমওপি, ১০ কেজি ডিওপি সার বিতরণ করা হয়।

উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ২০২২-২৩ অর্থ বছরের কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ২০২৩-২৪ মৌসুমে রোপা আমন ধানের (উফশী জাত) আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে এ ধানবীজ ও সার দেওয়া হয়।

এ বিষয়ে নবাবগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা নাহিদুজ্জামান বলেন, বর্তমান সরকার করোনা পরবর্তীকালে কৃষক সমাজের উন্নয়নে, কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বিভিন্ন সময় বিনামূল্যে বীজ ও সার বিতরণ করার মাধ্যমে কৃষকের পাশে থেকে তাদের সহযোগিতা করে যাচ্ছেন।  

ধানবীজ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সীমা মণ্ডল, উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো. কাউসার হোসেন, সহকারী কৃষি কর্মকর্তা মো. আক্তার হোসেন, উপজেলা কৃষক লীগ সভাপতি সাদের হোসেন বুলুসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের উপ-সহকারী কৃষি কর্মকর্তারা।  

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘন্টা, ২০ জুন ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।