ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

কৃষি

নেত্রকোনায় ধান-চাল সংগ্রহ শুরু 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, মে ১৫, ২০২৩
নেত্রকোনায় ধান-চাল সংগ্রহ শুরু 

নেত্রকোনা: অভ্যন্তরীণ বোরো সংগ্রহ কর্মসূচির আওতায় নেত্রকোনায় ধান ও চাল সংগ্রহ শুরু হয়েছে।

নেত্রকোনা জেলা খাদ্য বিভাগের উদ্যোগে সোমবার (১৫ মে) দুপুরে সদর খাদ্যগুদামে ধান ও চাল সংগ্রহ কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক ও জেলা সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি অঞ্জনা খান মজলিস।

 

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা খাদ্য নিয়ন্ত্রক মোয়েতাছেমুর রহমান, বাংলাদেশ চালকল মালিক সমিতি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এইচ আর খান পাঠান সাখি, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহমুদা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) আকলিমা খাতুন, বারহাট্টা উপজেলা সাবেক চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান খান রেজভী, জেলা চালকল মালিক সমিতির সাবেক সভাপতি ফরিদ আহমেদ খান, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. হুমায়ুন কবির, সদর উপজেলা চালকল মালিক সমিতির সভাপতি মজিবুল আলম হীরা, সদর খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা এ বি এম ফজলে রাব্বী রানাসহ অনেকে।  

উদ্বোধনী অনুষ্ঠানে দুজন প্রান্তিক কৃষকের কাছ থেকে দুই মেট্রিক টন ধান সংগ্রহ করা হয়।

জেলা খাদ্য কর্মকর্তা মোয়েতাছেমুর রহমান জানান, চলতি বোরো মৌসুমে নেত্রকোণা জেলায় ৩০ টাকা কেজি দরে ১৫ হাজার ১৭৭ মেট্রিক টন ধান ও ৪৪ টাকা কেজি দরে ৬১ হাজার ২১৮ মেট্রিক টন চাল সংগ্রহ করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।  

কোনো রকম হয়রানি ছাড়াই যাতে সহজে গুদামে ধান সংগ্রহ করা যায়, সেজন্য তিনি সবার সহযোগিতা কামনা করেন।  

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, মে ১৫, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।