ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

রাসিক নির্বাচন: ১৩৪ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, জুন ১৯, ২০১৮
রাসিক নির্বাচন: ১৩৪ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে অংশ নিতে ১৩৪ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তবে মঙ্গলবার (১৯ জুন) পর্যন্ত কোনো মেয়র প্রার্থী মনোনয়নপত্র তোলেননি। 

যারা মনোনয়নপত্র তুলেছেন তারা সবাই সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী ওয়ার্ডের কাউন্সিলর পদের প্রার্থী। গত বৃহস্পতিবার (১৪ জুন) থেকে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে এসব প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

 

তবে মঙ্গলবার পর্যন্ত ১৩৪ প্রার্থীর কেউই মনোনয়নপত্র জমা দেননি। জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়েই মনোনয়নপত্র জমা দিতে হবে। আগামী ২৮ জুন পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ এবং জমা দেওয়া যাবে।

রাজশাহী জেলা নির্বাচন কর্মকর্তা আতিয়ার রহমান বলেন, রাসিকের ৩০টি ওয়ার্ডে নির্বাচনে অংশ নিতে মঙ্গলবার পর্যন্ত ১৩৪ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে কাউন্সিলর পদের প্রার্থী ৯৬ জন। আর সংরক্ষিত নারী ওয়ার্ডের কাউন্সিলর পদের প্রার্থী ৩৮ জন। মঙ্গলবার ৩২ জন কাউন্সিলর ও ১৭ জন নারী কাউন্সিলর পদের প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন।

আতিয়ার রহমান আরও জানান, ছুটির দিনসহ প্রতিদিনই সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র বিতরণ করা হচ্ছে।  

আগামী ১ ও ২ জুলাই নির্বাচনের রিটার্নিং অফিসার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সৈয়দ আমিরুল ইসলাম মনোনয়নপত্র যাচাই-বাছাই করবেন। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ জুলাই।  

আর ৩০ জুলাই ভোটগ্রহণ করা হবে। নির্বাচন অনুষ্ঠানে সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলেও জানান জেলা নির্বাচন কর্মকর্তা আতিয়ার রহমান।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, জুন ১৯, ২০১৮
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ