ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

নির্বাচন ও ইসি

আমরা সন্তুষ্ট: ইসি সচিব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, মে ১৫, ২০১৮
আমরা সন্তুষ্ট: ইসি সচিব নির্বাচন ভবনে সাংবাদিকদের ব্রিফিং করেন ইসি সচিব হেলালুদ্দীন আহমদ। ছবি: বাংলানিউজ

ঢাকা: খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচন শান্তিপূর্ণভাবেই সম্পন্ন হয়েছে দাবি করে নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, এটি স্থানীয় সরকার নির্বাচন। সবার নজর এই নির্বাচনের প্রতি। যতটুকু হয়েছে তাতে আমরা সন্তুষ্ট।

কেসিসি নির্বাচনের ভোটগ্রহণ শেষে মঙ্গলবার (১৫ মে) বিকেলে ঢাকায় নির্বাচন ভবনে সাংবাদিকদের ব্রিফিংকালে এ কথা বলেন ইসি সচিব।

হেলালুদ্দীন আহমদ বলেন, কেসিসির ২৮৯টি কেন্দ্রের মধ্যে তিনটি কেন্দ্র অনিয়মের কারণে স্থগিত করা হয়েছে, বাকি ২৮৬টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

আমরা ৩৫ জন পর্যবেক্ষক নিয়োগ করেছিলাম, তাদের কাছ থেকে টেলিফোন এবং বিভিন্ন মাধ্যমে পাওয়া তথ্যের ভিত্তিতে জানতে পেরেছি, তিনটি কেন্দ্র ছাড়া বাকিগুলোতে শান্তিপূর্ণ ভোট হয়েছে। গণমাধ্যমে যে অনিয়ম এবং ব্যালটে সিল মারার ছবি দেখানো হয়েছে, তা-ও ওই তিনটি কেন্দ্রের।  

নির্বাচনে অনিয়মের বিষয়ে বিএনপির অভিযোগের জবাবে তিনি বলেন, একটি দল অভিযোগ করতেই পারে। কিন্তু আমরা কর্মকর্তাদের মাধ্যমে বিষয়টি খতিয়ে দেখছি। সুষ্ঠু ও সুন্দরভাবে ভোটগ্রহণ হয়েছে।  

ভোট কেন্দ্র থেকে বিএনপির পোলিং এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগের বিষয়ে ইসি সচিব বলেন, এটা তদন্ত করে দেখা যেতে পারে।  

তিনি আরও বলেন, ২৮৬টি কেন্দ্রের মধ্যে দু’টিতে ভোট হয়েছে ইভিএমে। এরমধ্যে ওই দু’টি কেন্দ্রের ফলাফলও ঘোষণা হয়ে গেছে। অবশিষ্ট ২৮৪টি কেন্দ্রেরও ভোট গণনা চলছে।  

ইসি সচিব বলেন, যেখানে অনিয়ম হয়েছে সেখানে আইন-শৃঙ্খলা বাহিনী, ম্যাজিস্ট্রেট এবং আমাদের কর্মকর্তারা গিয়ে বিষয়টির সুরাহা করেছেন।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, মে ১৫, ২০১৮
ইইউডি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa