[x]
[x]
ঢাকা, বুধবার, ১১ আশ্বিন ১৪২৫, ২৬ সেপ্টেম্বর ২০১৮
bangla news

জিসিসি নির্বাচনে লড়বেন ৯ মেয়র, ৩৫৯ কাউন্সিলর প্রার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-১৬ ১১:০০:৫৩ এএম
গাজীপুর সিটি করপোরেশ

গাজীপুর সিটি করপোরেশ

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনে মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে মেয়র পদে ৯ জন এবং সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৩৫৯ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে রির্টানিং অফিসার। 

রোববার (১৫ এপ্রিল) ও সোমবার (১৬ এপ্রিল) এ দুইদিন মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে রির্টানিং অফিসার এ তথ্য জানান।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে রিটার্নিং অফিসারের সম্মনয়কারী তারেক আহম্মেদ বাংলানিউজকে বলেন, মেয়র পদে ১০ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৯৪ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮৭ জন প্রার্থী মনোনয়রপত্র জমা দেন। পরে রির্টানিং অফিসার মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে মেয়র পদে এক জন, সাধারণ কাউন্সিলর পদে ১৯ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩ জনের মনোনায়নপত্র বাতিল ঘোষণা করেন। 

তিনি বলেন, বর্তমানে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ৯ জন, ৫৭টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৭৫ জন এবং ১৯টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।
 
বৈধ মেয়র প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত মো. জাহাঙ্গীর আলম, বিএনপির মো. হাসান উদ্দিন সরকার, জাসদের মো. রাশেদুল হাসান রানা, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. নাসির উদ্দিন, বাংলাদেশ ইসলামি ফন্টের মো. জালাল উদ্দীন, ইসলামি ঐক্য জোটের মাওলানা মো. ফজলুর রহমান, বাংলাদেশ কমউনিস্ট পার্টির কাজী রুহুল আমিন, স্বতন্ত্র প্রার্থী জামায়াত নেতা এস এম সানাউল্লাহ এবং স্বতন্ত্রপ্রার্থী ফরিদ আহমদ।

এছাড়া মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী মো. আফছার উদ্দিনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে বলেও জানান তারেক আহম্মেদ।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৩ এপ্রিল, প্রতীক বরাদ্ব ২৪ এপ্রিল এবং ১৫ মে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। 

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ১৬ এপ্রিল, ২০১৮
আরএস/জিপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa