ঢাকা, সোমবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

স্মার্টকার্ডের মাধ্যমে সুষ্ঠু নির্বাচন বাস্তবায়ন হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৯ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৭
স্মার্টকার্ডের মাধ্যমে সুষ্ঠু নির্বাচন বাস্তবায়ন হবে বক্তব্য রাখছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা/ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: স্মার্টকার্ডের মাধ্যমে আমাদের নির্বাচন সুষ্ঠু করার উদ্দেশ্য বাস্তবায়ন হবে। আগে একজন আরেকজনের ভোট দেওয়ার সুযোগ থাকলেও এখন আর সে সুযোগ থাকবে না। কারণ ছবিসহ হাতে স্মার্টকার্ড থাকবে। ২৬ থেকে ২৭টি সেবা এ কার্ডের মাধ্যমে আপনারা পাবেন। 

রোববার (২৬ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় নারায়ণগঞ্জ ক্লাবে অনুষ্ঠানের মাধ্যমে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডের পৌনে পাঁচ লাখ ভোটারের মধ্যে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।  

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, যখন পৃথিবীর কাছে দেশের অবস্থান অপরিচিত ছিল তখনও বিশ্বে নারায়ণগঞ্জের অবস্থান ছিল।

মানুষ তখন নারায়ণগঞ্জকে জানতো। ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে নারায়ণগঞ্জের অবস্থান অনেক আগে থেকেই এগিয়ে।

সিইসি বলেন, জঙ্গি মোকাবিলাসহ সব কাজে স্মার্টকার্ড বিশেষ ভূমিকা রাখবে। আগে মোবাইলের মাধ্যমে সন্ত্রাসীদের অবস্থান নিশ্চিত করতে হতো। এখন এই কার্ডের মাধ্যমে যেকোনো সন্ত্রাসীর সব তথ্য আমরা পেতে পারি। আগে একজন অপরাধীর স্থানে অন্য মানুষ ৭ বছর জেল খেটেছে বা অন্য অপরাধী গ্রেফতার হয়েছে এমন অবস্থার তৈরি হলেও এখন আর সৃষ্টি হবে না।  

নারায়নগঞ্জ জেলা আঞ্চলিক নির্বাচনী কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডলের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ইসি সচিব হেলালউদ্দিন আহমেদ, জেলা প্রশাসক মো. রাব্বি মিয়া, জেলা পুলিশ সুপার মঈনুল হক, র‍্যাব-১১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল কামরুল হাসান, এনআইডি নিবন্ধন আধুনিকীকরণ বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলামসহ নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও ইউনিয়ন পরিষদের মেম্বাররা উপস্থিত ছিলেন।

প্রথম দিন শহরের ২০ জন বিশিষ্ট ব্যক্তির মধ্যে এ কার্ড বিতরণ করা হয়।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডের পৌনে পাঁচ লাখ ভোটারের জন্য স্মার্টকার্ড ইতোমধ্যে নারায়ণগঞ্জ জেলা নির্বাচন অফিসে এসে পৌঁছেছে। ২০১৬ সালের ২২ ডিসেম্বর অনুষ্ঠিত নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের দ্বিতীয় নির্বাচনে ২৭ ওয়ার্ডের মোট ভোটার ছিল ৪ লাখ ৭৪ হাজার ৯৩১জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৩৯ হাজার ৬৬২ জন ও নারী ভোটার ২ লাখ ৩৫ হাজার ২৬৯ জন।

বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৭
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa