[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৫ আশ্বিন ১৪২৫, ২০ সেপ্টেম্বর ২০১৮
bangla news

জয় পেতে মেসিদের ‘খুনের হুঙ্কার’ ছুড়েছিলেন পগবা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১৮ ৬:০৫:২২ এএম
বিশ্বকাপের ট্রফিতে চুম্বনরত পগবা- ছবি: সংগৃহীত

বিশ্বকাপের ট্রফিতে চুম্বনরত পগবা- ছবি: সংগৃহীত

সদ্য সমাপ্ত রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলোর লড়াইয়ে নামার আগে সতীর্থদের উদ্দেশ্যে জ্বালাময়ী বক্তব্য দেন ফরাসি তারকা পল পগবা। একপর্যায়ে সতীর্থদের তাতিয়ে দিতে প্রয়োজনে মেসি কিংবা অন্যকাউকে খুন করতেও দ্বিধা না করার কথাও বলেন এই ম্যানচেস্টার ইউনাইটেড তারকা।

গত রোববার (১৫ জুলাই) মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে বিশ্বকাপের ফাইনালে ক্রোয়েশিয়াকে ৪-২ গোলে হারিয়ে নিজেদের ফুটবল ইতিহাসের দ্বিতীয় শিরোপা ঘরে তোলে ফ্রান্স। ওই ম্যাচের আগেই ডেসিং রুমে সতীর্থদের তাতিয়ে রাখেন পগবা। তবে শেষ ষোলোর ম্যাচে সতীর্থদের উদ্দেশ্যে দেওয়া তার বক্তব্য একটি প্রামাণ্যচিত্রে উঠে এসেছে। প্রামাণ্যচিত্রটি পগবাকে নিয়েই তৈরি করা হয়েছে।

প্রামাণ্যচিত্রের এক পর্যায়ে দেখা যায় মেসির আর্জেন্টিনার বিপক্ষে ৪-৩ গোলে জেতা রোমাঞ্চকর ম্যাচটির পূর্বে ড্রেসিং রুমে সতীর্থদের উদ্দেশ্যে পগবা বলছেন, ‘আমি মাঠে যোদ্ধা চাই। আমি এখনই বাড়ি যেতে চাই না।’

‘আমরা আনন্দের সঙ্গে শেষ করবো! আমি আজ রাতে পার্টি করতে চাই। আমি মাঠেই মরতে চাই, সবাই একসঙ্গে! আমি যোদ্ধা চাই, সৈনিক চাই।’

এরপরই পগবা বলে উঠেন, ‘আজকে আমরা তাদের হত্যা করবো। মেসি কিংবা অন্য কেউ, আমার তাতে কিছু যায় আসে না! আমরা এখানে বিশ্বকাপ জিততে এসেছি।’

১০ জনের উরুগুয়ের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে ২-০ গোলে জেতা ম্যাচের আগেও একইরকম বক্তব্য দিতে দেখা গেছে পগবাকে। সেদিন সতীর্থদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘ফেরার আর কোন উপায় নেই। আমি পুরো পথ পাড়ি দিতে চাই। তোমাদের সঙ্গে ১৫ জুলাই দেখা হবে-একসাথে। আমরা আমাদের সতীর্থদের জন্য লড়াই করবো, এর আগে যেমনটা করেছি। আমাদের সেরাদের হারিয়ে সেরা হতে হবে।’

ক্যারিয়ারের অধিকাংশ সময় সমালোচনায় বিদ্ধ হওয়া পগবাকে আসছে মৌসুমে ম্যানইউর অধিনায়ক হিসেবে দেখা যেতে পারে। কারণ, নিয়মিত অধিনায়ক মাইকেল ক্যারিক অবসরে চলে গেছেন এবং কোচ হোসে মরিনহো তার দলের সেরা মিডফিল্ডারের হাতে নেতৃত্বের দায়িত্ব সপে দিতে চাইবেন এটাই স্বাভাবিক।

তবে দল-বদলের বাজারে গুঞ্জন ছড়িয়ে পড়েছে যে, পগবাকে কিনতে নাকি আগ্রহ দেখিয়েছে তার সাবেক ক্লাব জুভেন্টাস। আবার বার্সেলোনাও নাকি তাকে কেনার চেষ্টা করছে।

সে যাই হোক, আপাতত বিশ্বকাপ জয়ের আনন্দের রেশ না কাটা পর্যন্ত এসব নিয়ে পগবার ভাবতে বয়েই গেছে। তিনি পরিবারের সঙ্গে দিব্যি ছুটি কাটাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮
এমএইচএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল ফিফা বিশ্বকাপ ২০১৮
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa