ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

ধোনি কেন সাতে নেমেছিলেন, জানালেন শাস্ত্রী

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৯
ধোনি কেন সাতে নেমেছিলেন, জানালেন শাস্ত্রী ছবি:সংগৃহীত

বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছে ভারত। নিউজিল্যান্ডের কাছে ১৮ রানে হেরে শিরোপা জয়ের স্বপ্ন শেষ হয়ে যায় দলটির। তবে ভারতের এ ম্যাচটিকে নিয়ে এখনও কাঁটাছেড়া চলছে। যেখানে মহেন্দ্র সিং ধোনির সেদিনের ব্যাটিং পজিশন নিয়ে কথা বলতে হলো হেড কোচ রবি শাস্ত্রীকে।

ধোনির তার ক্যারিয়ারের শুরু থেকে নিজেকে গ্রেট ফিনিশার হিসেবে প্রমাণ করেছেন। ব্যাটিংয়ে একটু নিচে নামলেও ম্যাচ শেষ করে এসেছেন এমন অসংখ্য নজির আছে।

তবে কিউইদের বিপক্ষে কেন তাকে সাত নাম্বার পজিশনে নামানো হয়েছিল তা নিয়ে মুখ খুলতে হলো শাস্ত্রীকে। জানান, দল ধোনির কাছ থেকে শেষ ওভারের অভিজ্ঞতা নিতে চেয়েছিল।

মজার ব্যাপার প্রচুর অভিজ্ঞতা থাকা সত্ত্বেও ধোনি সেদিন ঋষভ পন্থ, দীনেশ কার্তিক ও হার্দিক পান্ডিয়ার পরে ব্যাটিংয়ে নেমেছিলেন। এ ব্যাপারে শাস্ত্রী বলেন, ‘এটা দলের সিদ্ধান্ত ছিল। এই ব্যাপারে সবাই একমত ছিল, এবং এটা একটা সহজ সিদ্ধান্তই ছিল। আপনি কি এমনটি চান, ধোনি আগে উইকেটে আসুক ও দ্রুত আউট হয়ে যাক। এটার ফলে রান তাড়া করা অসম্ভব হতো। ’

তিনি আরও বলেন, ‘আমরাদের শেষের দিকে তার অভিজ্ঞতার দরকার ছিল। সে সর্বকালের সেরা ফিনিশার। আর এটা অপরাধ হবে, যদি তাকে সঠিকভাবে ব্যবহার করা না হয়। পুরো দলই এতে একমত। ’

সে ম্যাচে ধোনি অবশ্য নিজের কাজের কোনো কমতি দেননি। ২৪০ রান তাড়ায় ভারত যখন ৯২ রানে ৬ উইকেট হারিয়ে ভুগছিল। ধোনি তখন রবীন্দ্র জাদেজাকে নিয়ে ১০০ রানের জুটি গড়েন। তবে শেষ দিকে মার্টিন গাপটিলের দারুণ এক থ্রোতে রানআউট হলে দলকে আর জেতাতে পারেননি তিনি।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর সর্বশেষ

Alexa