ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

সেমিফাইনালে বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, জুলাই ১২, ২০১৯
সেমিফাইনালে বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল বাংলাদেশের সংসদ সদস্যরা। ছবি- সংগৃহীত

ক্রিকেট বিশ্বকাপের ১২তম আসরে প্রথমপর্ব থেকেই বিদায় নিয়েছে মাশরাফি-সাকিবদের বাংলাদেশ দল। সেমিফাইনালের স্বপ্ন নিয়ে বিশ্বকাপে পা রাখলেও তা আর সম্ভব হয়নি। তবে তারা যা পারেননি তা করে দেখিয়েছেন বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল। 

বিশ্বকাপ খেলা দেশুগুলোর সংসদ সদস্যদের নিয়ে ইংল্যান্ডে আয়োজিত আন্তঃসংসদীয় (ইন্টার-পার্লামেন্টারি) বিশ্বকাপে অপরাজিত দল হিসেবে সেমিফাইনালের টিকেট নিশ্চিত করেছে বাংলাদেশ। শেষ চারে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়ার সংসদীয় ক্রিকেট দল।

বুধবার (১০ জুলাই) নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের সংসদ সদস্যদের হারানোর পর বৃহস্পতিবার (১১ জুলাই) দুটি ম্যাচ খেলতে মাঠে নামেন বাংলাদেশ। দিনের প্রথম ম্যাচে অল স্টার একাদশকে ও দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকেও বড় রানের ব্যবধানে হারায় নাইমুর রহমান দুর্জয়ের দল।  

এই টুর্নামেন্টে অংশ নিয়েছে চলমান ওয়ানডে বিশ্বকাপে অংশগ্রহণকারী ৮টি দেশের আন্তঃসংসদীয় ক্রিকেট দল। দুটি গ্রুপে ভাগ হয়ে খেলছেন বাংলাদেশ, ভারত, পাকিস্তান, অল স্টার একাদশ, আফগানিস্তান, অস্ট্রেলিয়া, সাউথ আফ্রিকা ও স্বাগতিক ইংল্যান্ডের সংসদ সদস্যরা। ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার কোনো দল এতে অংশ নেয়নি।

১২ জুলাই হবে ফাইনাল। সেমিফাইনাল ও ফাইনাল হবে কেন্টের বেকেনহাম ক্রিকেট ক্লাব মাঠে।  
বাংলাদেশ সংসদীয় দলে যারা আছেন: 
মোহাম্মদ শাহরিয়ার আলম এমপি (পররাষ্ট্র প্রতিমন্ত্রী), মোহাম্মদ জাহিদ আহসান রাসেল এমপি (ক্রীড়া ও যুব প্রতিমন্ত্রী), নাজমুল হাসান পাপন এমপি (বিসিবি সভাপতি), আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি (চেয়ারম্যান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়), এ এম নাইমুর রহমান দুর্জয় এমপি (মানিকগঞ্জ-১), নাহিম রাজ্জাক এমপি (শরীয়তপুর-৩), জুয়েল আরেঙ এমপি (ময়মনসিংহ-১), মোহাম্মদ আনোয়ারুল আজিম এমপি (ঝিনাইদহ-৪), জুনাইদ আহমেদ পলক এমপি (তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী), শেখ তন্ময় এমপি (বাগেরহাট-২), ছোট মনির এমপি (টাঙাইল-২), আনোয়াারুল আবেদিন খান তুহিন এমপি (ময়মনসিংহ-৯), নুরুন্নবী চৌধুরী এমপি (ভোলা-৩), মুজিবুর রহমান চৌধুরী নিক্সন এমপি (ফরিদপুর-৪), আহসান আদেলুর রহমান আদিল এমপি (নীলফামারী-৪), মোহাম্মদ সানোয়ার হোসেন এমপি (টাঙাইল-৫), মোহাম্মদ শফিকুল ইসলাম শিমুল এমপি (নাটোর-২), ফাহমি গোলন্দাজ বাবেল এমপি (ময়মনসিংহ-১০), মোহাম্মদ আয়েন উদ্দিন এমপি (রাজশাহী-৩) এবং ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি (গাইবান্ধা-১)।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, জুলাই ১২, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর সর্বশেষ

Alexa