ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

চাচার জোরে নয়, আল্লাহর ইচ্ছাতেই খেলি: ইমাম

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, জুলাই ১০, ২০১৯
চাচার জোরে নয়, আল্লাহর ইচ্ছাতেই খেলি: ইমাম ইমাম ও ইনজামাম-ছবি: সংগৃহীত

জাতীয় দলে যোগদানের পর থেকেই নিন্দুকদের থেকে একটি বাক্যই বহুবার শুনতে হয়েছে পাকিস্তানি ক্রিকেটার ইমাম-উল-হককে। তা হলো, চাচা ইনজামাম-উল-হকের ক্ষমতার জোরেই জাতীয় দলে খেলার সুযোগ পাচ্ছেন এই ওপেনার।

সমালোচকদের যুক্তি, পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম এখন জাতীয় দলের প্রধান নির্বাচক। নিজের এ ক্ষমতা কাজে লাগিয়ে স্বজনপ্রীতি দেখিয়েই ভাতিজা ইমামকে দলে নিয়েছেন তিনি।

অথচ জাতীয় দলে সুযোগ পাওয়ার পর থেকেই সে কথার জবাব ব্যাটের মাধ্যমে দিয়ে যাচ্ছেন ইমাম।

টেস্ট ক্রিকেটে নিজেকে সেভাবে মেলে ধরতে না পারলেও অভিষেকের পর ওয়ানডে ক্রিকেটে বেশ সফল পাকিস্তানের  বাঁহাতি ওপেনার ইমাম। এখন পর্যন্ত ৩৬ ওয়ানডে খেলে প্রায় ৫৫ গড়ে রান করে ফেলেছেন ১৬৯২। এর মধ্যে ৬টি ফিফটির পাশে ৭টি সেঞ্চুরি রয়েছে। আর এবার নিন্দুকদের সে কথার জবাব তিনি ব্যাটে নয়, বরং মুখেই দিলেন। তিনি জানালেন, চাচার জোরে নয়, আল্লাহ্‌র ইচ্ছাতেই পাকিস্তানের জাতীয় দলের হয়ে খেলেন তিনি।

বিশ্বকাপ শেষে দেশে ফিরে তিনি বলেন, মানুষ আমার ও আমার চাচার সম্পর্ক নিয়েকী বলে বেড়ায় সেসব আমি পাত্তা দেই না। তবে মিডিয়াতে আমার ব্যাপারে এ কথা বেশি আলোচনা হয় আর দেশের সাধারণ মানুষ বিশ্বাস করে ফেলে। আমি আল্লাহ্‌কে বিশ্বাস করি। আল্লাহ্‌ আমার ভাগ্যে জাতীয় দলে খেলা ঠিক করে রেখেছেন বলেই আমি খেলছি। এছাড়া আর কিছুই নয়।

পাকিস্তান দলে যুক্ত হওয়ার পর বেশ ভালো পারফরম্যান্স করে গেলেও চলতি বিশ্বকাপে ইমামের পারফরম্যান্স উল্লেখযোগ্য বলা যাবে না। এক সেঞ্চুরি ও এক হাফসেঞ্চুরিসহ ৮ ইনিংসে ৩০৫ রান করেছেন তিনি। এ বিষয়ে ইমাম বলেন, বিশ্বকাপে পুরো দলই চোখে পড়ার মতো সাফল্য অর্জন করতে পারেনি। তবে আমরা খারাপও খেলিনি। আমি বলবো, আমরা সফলই ছিলাম। নয় ম্যাচের মধ্যে ৫টিতে জিতেছি। সেমিফাইনালে খেলতে পারিনি শুধু নেট রানরেটের কারণে। এ জন্য সমর্থকদের মতো আমরাও হতাশ।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, জুলাই ১০, ২০১৯
এইচএমএস/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর সর্বশেষ

Alexa