ঢাকা, বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১, ২৫ রবিউস সানি ১৪৪৩

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

২০৭ রানে থামলো আফগানিস্তান

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫১ ঘণ্টা, জুন ২, ২০১৯
২০৭ রানে থামলো আফগানিস্তান অজিদের বিপক্ষে ব্যাট করছে আফগানিস্তান

মাত্র ৫ রানেই দুই ওপেনারকে হারিয়ে ফেলা আফগানিস্তান নজিবুল্লাহ জাদরানের ফিফটি, রহমত শাহ’র ফিফটি ছুঁইছুঁই ইনিংস আর রশিদ খানের শেষের ঝড়ে ভর করে ২০৭ রানে থেমেছে। তাদের ইনিংস স্থায়ী হয়েছে ৩৮.২ ওভার পর্যন্ত।

শনিবার (১ জুন) ব্রিস্টল কাউন্টি গ্রাউন্ড স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং বেছে নেয় আফগানিস্তান। কিন্তু শুরুতেই বিপর্যয়ের মুখে পড়ে তারা।

ব্যক্তিগত রানের খাতা খোলার আগে দলীয় এক রানে মোহাম্মদ শাহজাদকে বোল্ড করে ফেরান স্টার্ক। পরের ওভারে হজরতউল্লাহ জাজাইকেও শূন্য রানে সাজঘরে ফেরান প্যাট কামিন্স।

শুরুর সেই ধাক্কা কাটিয়ে উঠতে ৫১ রানের জুটি গড়েন হাশমতুল্লাহ শহীদি ও রহমত শাহ। কিন্তু এরপর মোহাম্মদ নবী ও রহমত দ্রুত বিদায় নিলে ফের বিপাকে পড়ে যায় আফগানিস্তান। দলের বিপর্যয়ে ৮৩ রানের জুটি গড়েন অধিনায়ক গুলবদিন নায়িব ও জাদরান। কিন্তু দল্কে ১৬০ রানে রেখে বিদায় নেন গুলবদিন।  

অধিনায়কের বিদায়ের পর ৬ রান যোগ হতেই একে একে বিদায় নেন নজিবুল্লাহ, দৌলত জাদরান। স্টয়নিসের বলে উইকেটরক্ষক ক্যারির হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে জাদরান ৪৯ বলে ৫১ রানের ইনিংস খেলেন। পরে রশিদ খানের ১১ বলে ২ চার ও ৩ ছক্কায় ২৭ রানের ঝড়ে ২০০ রানের কোটা পার করে আফগানরা।

বল হাতে ৩টি করে উইকেট তুলে নিয়েছেন কামিন্স ও অ্যাডাম জাম্পা। ২টি উইকেট ঝুলিতে পুরেছেন স্টয়নিস আর বাকি উইকেট গেছে স্টার্কের দখলে।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জুন ০১, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর সর্বশেষ

Alexa