ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

স্মিথ-ওয়ার্নারের ফেরার ম্যাচে ব্যাটিংয়ে আফগানিস্তান

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৭ ঘণ্টা, জুন ১, ২০১৯
স্মিথ-ওয়ার্নারের ফেরার ম্যাচে ব্যাটিংয়ে আফগানিস্তান স্মিথ-ওয়ার্নারের ফেরার ম্যাচ

শুরুতেই বিশ্বকাপের ম্যাচ আর প্রতিপক্ষ আফগানিস্তান। বল টেম্পারিংয়ের অভিযোগে দীর্ঘ নিষেধাজ্ঞা কাটিয়ে এই প্রথম আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন দুই অজি ক্রিকেট তারকা স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। তবে দুই অজি বিধ্বংসী ব্যাটসম্যানের ব্যাটিং দেখতে অপেক্ষায় থাকতে হবে আরও এক ইনিংস। কারণ টসে জিতে ব্যাটিং বেছে নিয়েছে আফগানিস্তান।

২০১৯ বিশ্বকাপের চতুর্থ ম্যাচে শনিবার (১ জুন) ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ড স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬-৩০ মিনিটে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও আফগানিস্তান। দুই দলেরই এবারের আসরে এটি প্রথম ম্যাচ।

বিশ্বকাপের প্রায় দেড় মাস আগে আসগর আফগানকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয় আফগান ক্রিকেট বোর্ড। এ নিয়ে কম জল ঘোলা হয়নি। এবার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে তাকে ছাড়াই একাদশ সাজিয়ে চমকে দিয়েছে আফগানিস্তান।

অস্ট্রেলিয়ানরা ঠিক সময় মতোই জ্বলে উঠেছে। কয়েক মাস আগেও কেউই পরাজিত করতে পারেনি তাদের। তবে শেষ সময়ে ভারত ও সংযুক্ত আরব আমিরাতের ম্যাচে হারলেও বর্তমানে দলের সতীর্থ স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নারের ফিরে আসা বিশ্বকাপের এই ম্যাচকে আফগানদের জন্য কঠিন করে তুলবে।

বলা যায়, স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নার ফিরে আসায় অস্ট্রেলিয়া এখন অনেক বেশি শক্তিশালী। তাই সব মিলিয়ে অস্ট্রেলিয়াকে এ বারও ফেভারিট টিম হিসেবেই ধরা হচ্ছে। পাশাপাশি আফগানিস্তানও তৈরী চমক দিতে।

আফগানিস্তানের মোহাম্মদ নবী এবং রশিদ খান তো বিশ্ব ক্রিকেটে এখন অন্যতম সেরা মুখ। বিশেষ করে রশিদ। তার স্পিন সামলাতে হিমশিম খাচ্ছেন বিশ্বের তাবড়-তাবড় ব্যাটসম্যানরা। সবিমিলিয়ে কঠিন এক লড়াইয়ের অপেক্ষায় ক্রিকেটবিশ্ব।

অস্ট্রেলিয়া একাদশ:
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টোইনিস, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নাথান কোল্টার-নাইল, অ্যাডাম জাম্পা।

আফগানিস্তান একাদশ:
গুলবদিন নাইব (অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), হজরতুল্লাহ জাজাই, রহমত শাহ, হাসমতুল্লাহ শহিদী, নজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, রশিদ খান, মুজিব উর রহমান, দৌলত জারদান, হামিদ হাসান।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, জুন ০১, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর সর্বশেষ

Alexa