ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

বিশ্বকাপে ছক্কার রেকর্ড গড়লেন গেইল

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৮ ঘণ্টা, মে ৩১, ২০১৯
বিশ্বকাপে ছক্কার রেকর্ড গড়লেন গেইল ক্রিস গেইল-ছবি: সংগৃহীত

লক্ষ্যটা সামান্য (১০৫) বলেই হয়তো শঙ্কা দেখা দিয়েছিল স্বভাবজাত আগ্রাসী ব্যাটিং থেকে হয়তো নিজেকে সামলে রাখবেন ক্রিস গেইল। কিন্তু হাসান আলীর করা ইনিংসের দ্বিতীয় ওভারেই পরপর দুই বলে বাউন্ডারি হাঁকিয়ে ইঙ্গিত দিয়ে রেখেছিলেন। এরপর হাসানের পরের ওভারেই পরপর দুই ছক্কা হাঁকিয়ে বুঝিয়ে দিলেন শেষ বিশ্বকাপটা রাঙাতেই এসেছেন ‘ক্যারিবীয় ব্যাটিং দানব’।

হাসান আলীর ওভারে মারা ২ ছক্কায় একটা রেকর্ড এখন গেইলের দখলে। এবারই শেষ বিশ্বকাপ খেলতে নামা গেইলের বিশ্বরেকর্ড গড়তে দরকার ছিল মাত্র ১টি ছক্কা।

এমনিতে সব ধরনের ক্রিকেটে সবচেয়ে বেশি ৫১৭টি ছক্কার রেকর্ড তারই। আর আজ প্রথম ছক্কা মেরে তিনি বিশ্বকাপ সবচেয়ে বেশি ছক্কা মারার রেকর্ডও নিজের ঝুলিতে পুরে নিয়েছেন।

২০১৯ বিশ্বকাপের আগে সমান ৩৭টি ছক্কা হাঁকিয়ে বিশ্বকাপ সবচেয়ে বেশি ছক্কার যৌথ মালিক ছিলেন এবি ডি ভিলিয়ার্স ও গেইল। এখন গেইলের ছক্কা হলো ৩৯টি। ডি ভিলিয়ার্স যেহেতু অবসরে চলে গেছেন, গেইলের এই রেকর্ড এখন অনেকদিন টিকে থাকার পাশাপাশি এর সংখ্যাও বাড়বে এতে সন্দেহ নেই।

চলতি বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে নটিংহ্যামে ৩১ মে (শুক্রবার) বাংলাদেশ সময় বিকেল ৩-৩০ মিনিটে মাঠের লড়াইয়ে নেমেছে দুই সাবেক বিশ্বচ্যাম্পিয়ন পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ। টসে জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন। ব্যাটিং করতে নেমে মাত্র ১০৫ রানে গুটিয়ে গেছে পাকিস্তান। তাদের ইনিংস স্থায়ী হয়েছে মাত্র ২১.৪ ওভার।

১০৬ রানের মামুলি লক্ষ্যে ব্যাট করতে নেমে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৮ ওভারে ২ উইকেট হারিয়ে ৪৮ রান সংগ্রহ করেছে ওয়েস্ট ইন্ডিজ। গেইল অপরাজিত আছেন ৩৩ রানে।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, মে ৩১, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর সর্বশেষ

Alexa