ঢাকা, বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১, ২৫ রবিউস সানি ১৪৪৩

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

পিটারসেনের সেরা চার

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, মে ৩১, ২০১৯
পিটারসেনের সেরা চার কেভিন পিটারসেন। ছবি: সংগৃহীত

১২তম বিশ্বকাপের পর্দা উঠেছে ৩০ মে। প্রথম ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের কাছে হেরেছে দক্ষিণ আফ্রিকা। ফেবারিটের মতোই শুরু করেছে স্বাগতিকরা। ইংল্যান্ডের মাটিতে এবারের বিশ্বকাপের আসর বসায় অনেক ক্রিকেট বিশেষজ্ঞরাই ভাবছেন এবার শিরোপা জিততে পারে ইংল্যান্ড। এবার ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার কেভিন পিটারসেন।

পিটারসেনের মতে, দ্বাদশ বিশ্বকাপের সম্ভাব্য সেমিফাইনালিস্ট হতে পারে ইংল্যান্ড, ভারত ও অস্ট্রেলিয়া। আর তাদের সঙ্গে চতুর্থ দল হিসেবে শেষ চারে জায়গা করে নেবে ওয়েস্ট ইন্ডিজ।

তবে কেপির মতে, টুর্নামেন্টের ডার্ক হর্স নিউজিল্যান্ড কিংবা দক্ষিণ আফ্রিকা নয়। তার ডার্ক হর্স অস্ট্রেলিয়াক। নিজের চার সেমিফাইনালিস্টের কথা জানিয়ে পিটারসেন বলেন, ‘আমার সেমিফাইনালিস্ট হল- ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ। সাধারণত পাকিস্তান আনপ্রেডিক্টেবল। কিন্তু আমার মতে, এই ওয়েস্ট ইন্ডিজ দল অনেক বেশি আনপ্রেডিক্টেবল। (প্রস্তুতি ম্যাচে) তারা যেভাবে নিউজিল্যান্ডকে হারিয়েছে, সেটি ছিল দুর্দান্ত। তারা কি বিশ্বকাপ জিতবে? সম্ভবত না, কিন্তু তারা আমার সেরা চারে থাকবে। ’

ভারত ও ইংল্যান্ডকে এগিয়ে রেখে ও অস্ট্রেলিয়াকে ডার্ক হর্স উল্লেখ করে সাবেক এই ক্রিকেটার বললেন, ‘ভারত এবং ইংল্যান্ড শিরোপার সবচেয়ে বড় দাবিদার। অস্ট্রেলিয়া ডার্ক হর্স এবং ওয়েস্ট ইন্ডিজ আনপ্রেডিক্টেবল। ’

শুক্রবার (৩১ মে) থেকে শুরু হচ্ছে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ যাত্রা। শনিবার (০১ জুন) নিজেদের প্রথম ম্যাচে আফগানিন্তানের বিপক্ষে নামবে অস্ট্রেলিয়া।  

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, মে ৩১, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর সর্বশেষ

Alexa