ঢাকা, বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১, ২৫ রবিউস সানি ১৪৪৩

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

বিশ্বকাপে চাপ সামাল দেয়াই কোহলির কাছে গুরুত্বপূর্ণ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, মে ২২, ২০১৯
বিশ্বকাপে চাপ সামাল দেয়াই কোহলির কাছে গুরুত্বপূর্ণ বিরাট কোহলি। ছবি: সংগৃহীত

৫ জুন থেকে শুরু হবে ভারতের বিশ্বকাপ যাত্রা। ৩০ মে থেকে আসরটি শুরু হলেও বেশ দেরিতেই মাঠে নামতে হচ্ছে বিরাট কোহলির ভারতকে। এর আগে বাংলাদেশের বিপক্ষে ২৮ মে প্রস্তুতি ম্যাচ থাকায় ২৩ মে দেশ ছাড়বে ভারতীয় দল। এর আগে দীর্ঘ সময় কথা সাংবাদিকদের সঙ্গে কথা বলেন অধিনায়ক কোহলি ও প্রধান কোচ রবি শাস্ত্রী।

সংবাদ সম্মেলনে ক্রিকেটের সর্বোচ্চ আসর প্রসঙ্গে নানান প্রশ্নের উত্তর দেন কোহলি। এ পর্যায়ে জানান, ইংল্যান্ডের কন্ডিশন নিয়ে খুব একটা ভাবছেন না তিনি, তার কাছে প্রধান চ্যালেঞ্জ আসরে চাপ সামাল দেওয়া।

বলেন,  ‘বিশ্বকাপে চাপ সামাল দেয়া সবচেয়ে গুরুত্বপূর্ণ, কন্ডিশন নয়। আমাদের বোলাররা সতেজ রয়েছে, কারো ভেতর অবসাদ কাজ করছে না। ’

১৯৯২ সালের বিশ্বকাপের পর প্রথমবারের মতো রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে হবে এবারের বিশ্বকাপ। প্রতিটি দল একে অপরের বিপক্ষে একটি করে ম্যাচ খেলবে প্রথম পর্বে। এই পদ্ধতিই যেকোনো দলকে চ্যালেঞ্জের মুখে ফেলতে পারে , এমনকি ভারতকেও এমনটাই ভাবনা কোহলির।  

বলেন, ‘বিশ্বকাপের চ্যালেঞ্জ নিতে প্রস্তুত ভারতীয় দল। এখন সফলতা পেতে ক্রিকেটারদের মনোযোগ ধরে রাখতে হবে। আমার মনে হয় বিশ্বকাপে আমাদের একমাত্র লক্ষ্য হলো ভালো ক্রিকেট খেলা। আমাদের পুরো মনোযোগ সেদিকে রাখতে হবে। তবেই ফলাফল পক্ষে আসবে। ’

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, মে ২২, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর সর্বশেষ

Alexa