ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

অবসর নেওয়া ব্রাভোকে বিশ্বকাপ রিজার্ভ রাখলো উইন্ডিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, মে ২০, ২০১৯
অবসর নেওয়া ব্রাভোকে বিশ্বকাপ রিজার্ভ রাখলো উইন্ডিজ পোলার্ড ও ব্রাভোকে বিশ্বকাপে রিজার্ভ রাখলো ওয়েস্ট ইন্ডিজ-ছবি:সংগৃহীত

আগের সেই জৌলুস নেই ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটে। দলের ক্রিকেটারদের মতো বোর্ডও যেন নিজেদের হারিয়ে খুঁজছে। তাদের সিদ্ধান্তগুলোও এখন হাসির খোরাক যোগায়। যেই ডোয়েন ব্রাভোকে দিনের পর দিন ব্রাত্য রাখায় তিনি অবসর নিতে বাধ্য হন, সেই অলরাউন্ডারকেই এবার বিশ্বকাপের রিজার্ভ দলে রাখলো উইন্ডিজ ক্রিকেট বোর্ড।

ব্রাভোর মতো বোর্ডের সঙ্গে কোন্দলে থাকা আরেক অলরাউন্ডার কাইরন পোলার্ডকেও ১০ সদস্যের এই রিজার্ভ দলে রাখা হয়েছে।

গত বছরের অক্টোবরে অফিসিয়ালি অবসর নেওয়া ব্রাভো ২০১৬ সালের সেপ্টেম্বরের পর ক্যারিবীয়দের হয়ে কোনো ফরম্যাটেই আর খেলেননি।

এছাড়া ২০১৪ সালের অক্টোবরের পর কোনো ওডিআই ম্যাচেও অংশ নেননি। পোলার্ডও ২০১৬ সালের অক্টোবরের পর জাতীয় দলের হয়ে ওয়ানডে খেলেননি।

তবে এই দুই তারকা ক্রিকেটারই এবার আইপিএলের ফাইনালে ভিন্ন দুটি দলের হয়ে খেলেছেন। যেখানে মুম্বাই ইন্ডিয়ান্সকে রেকর্ড চতুর্থবারের মতো শিরোপা জেতাতে দারুণ ভূমিকা রাখেন পোলার্ড।

এর আগে ১৫ সদস্যের ঘোষিত ক্যারিবিয়ান দলটি ১৯ থেকে ২৩ মে পর্যন্ত সাউদাম্পটনে অনুশীলন করবে। এই দলের সঙ্গে অন্য দুই রিজার্ভ ক্রিকেটারও রয়েছেন। ভাইরাসের কারণে অসুস্থ ওপেনার এভিন লুইসের ব্যাকআপ হিসেবে সদ্য আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে ভালো করা সুনীল অ্যামব্রিস ও বোলার রেয়মন রেইফার এই দুইজন।

রিজার্ভ ক্রিকেটারদের মধ্যে অন্য ৬জন হলেন, ‘জন ক্যাম্পবেল, জোনাথন কার্টার, রোস্টন চেজ, খ্যারি পিয়েরে, শেন ডোওরিচ ও কেমো পল।

আগামী ৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসে বিশ্বকাপের পর্দা উঠবে। যেখানে পরেরদিনই নটিংহ্যাম্পশায়ারে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে পাকিস্তান।

ওয়েস্ট ইন্ডিজ
জেসন হোল্ডার (অধিনায়ক), আন্দ্রে রাসেল, ক্রিস গেইল, শেলডন কোটরেল, শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ, নিকোলাস পুরান (উইকেটরক্ষক), অ্যাশলে নার্স, ফ্যাবিয়েন অ্যালেন, শিমরন হেটমায়ার, শাই হোপ (উইকেটরক্ষক), ওশানে টমাস, কার্লোস ব্র্যাথওয়েট, ড্যারেন ব্র্যাভো, এভিন লুইস।

রিজার্ভ খেলোয়াড়: সুনীল অ্যামব্রিস, ডোয়েন ব্রাভো, জন ক্যাম্পবেল, জোনাথন কার্টার, রোস্টন চেজ, শেন ডোওরিচ, কেমো পল, খ্যারি পিয়েরে, রেয়মন রেইফার, কাইরন পোলার্ড।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, মে ২০, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর সর্বশেষ

Alexa