ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

‘স্বপ্নেও ভাবিনি এতোগুলো বিশ্বকাপ খেলতে পারবো’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, মে ১৮, ২০১৯
‘স্বপ্নেও ভাবিনি এতোগুলো বিশ্বকাপ খেলতে পারবো’ ক্রিস গেইল। ছবি: সংগৃহীত

২০১৯ সালের বিশ্বকাপ হবে ক্রিস গেইলের খেলা পঞ্চম ও শেষ বিশ্বকাপ। কিভাবে এতোটা বছর খেলে যাচ্ছেন? ক্রিস গেইল জানালেন সেই রহস্য। অবশ্য নিজেও ভাবতে পারেননি ৫টা বিশ্বকাপ খেলে ফেলবেন।

১৯৯৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর দুই দশক ক্রিকেটে কাটিয়ে দিয়েছেন ক্যারিবিয়ান ব্যাটিং দানব গেইল। এরই মধ্যে আভাসও দিয়েছেন এই বিশ্বকাপই আন্তর্জাতিক ক্রিকেটে উইন্ডিজের হয়ে তার শেষ।

এতোটা সময় ক্রিকেটকে দেওয়া প্রসঙ্গে লম্বা সময় ধরে প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়ার সঙ্গে কথা বলেন গেইল।

সেখানে গেইল বলেন, ‘সময় খুব দ্রুত যায়। আমি স্বপ্নেও ভাবিনি এতোগুলো বিশ্বকাপ খেলতে পারবো, কিন্তু তাই ঘটেছে। এটা সম্ভব হয়েছে আমার ক্যারিয়ারের ধারাবাহিকতার কারণে। যা আমাকে অনেক কিছু শিখিয়েছে। গত কয়েক বছরের কঠোর পরিশ্রমের ফল এটা। মানুষ আমাকে আরও দেখতে চেয়েছে এবং সেটাই আমাকে কাজ করতে সাহায্য করেছে। ’

কয়েক বছর আগে পর্যন্ত নিজের ক্যারিয়ার নিয়ে খুব একটা সচেতন ছিলেন না গেইল। কিন্তু সমর্থকদের চাওয়াতেই নিজের ক্যারিয়ার নিয়ে বেশ সচেতন হয়েছেন তিনি। এমনটা জানিয়ে গেইল বলেন, ‘আসলেই আমি মিথ্যা বলছি না, সমর্থকদের জন্যই সব। মনে হয় মাত্র ২ বছর আগে এই ভাবনা আমার এসেছে। সমর্থকরাই আমাকে বলেছে হারিয়ে যেও না। তারাই আসলে আমাকে এতোটা পথ নিয়ে এসেছে। আমি আসলে তাদের শুধু আশা দিয়েছি আর কয়েকটা বেশি ম্যাচ খেলেছি। আর নিজেকে বিশ্বকাপ জয়ের জন্য অনুপ্রাণিত করেছে। ’

১৯৯৯ সালে অভিষেক হলেও সেবারের বিশ্বকাপ খেলতে পারেননি গেইল। তবে এরপর ক্যারিবীয়দের হয়ে ধারাবাহিকভাবে ২০০৩, ২০০৭, ২০১১, ২০১৫ সালের বিশ্বকাপ খেলেছেন।

বাংলাদেশ সময়: ১৬২৮ মে ১৮, ২০১৯
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর সর্বশেষ

Alexa