ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

বিশ্বকাপের আগেই সুস্থ হয়ে ফিরছেন শাদাব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, মে ১৫, ২০১৯
বিশ্বকাপের আগেই সুস্থ হয়ে ফিরছেন শাদাব শাদাব খান-ছবি: সংগৃহীত

আসন্ন ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের স্কোয়াডে ফিরছেন শাদাব খান। ইংলিশদের বিপক্ষে চলতি ওয়ানডে সিরিজ শেষে দলের সঙ্গে যোগ দেবেন এই লেগ-স্পিনিং অলরাউন্ডার। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটাই জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পাকিস্তানের ১৫ সদস্যের প্রাথমিক স্কোয়াডে নাম ছিল শাদাবের। কিন্তু চলতি সিরিজের আগে হেপাটাইটিস ভাইরাসে আক্রান্ত হলে তাকে পুরোপুরি বিশ্রামে থাকতে বলা হয়।

তবে এরইমধ্যে সুস্থ হয়ে উঠায় আগামী বৃহস্পতিবার (১৬ মে) ইংল্যান্ডের উদ্দেশে যাত্রা করবেন তিনি।

ইংল্যান্ডে হাজির হয়েও শাদাবকে বিশেষজ্ঞ চিকিৎসকের শরণাপন্ন হতে হবে। এরপর ফিটনেস পরীক্ষা শেষে দলের সঙ্গে যোগ দেবেন তিনি। শাদাবের দলে ফেরা পাকিস্তানের জন্য বেশ স্বস্তির খবর। কারণ, তার বদলে চলতি সিরিজে আরেক লেগ স্পিনার ইয়াসির শাহ’কে দলে নিয়েও কাঙ্ক্ষিত ফল পাচ্ছে না পাকিস্তান।

গায়ে টেস্ট বোলার তকমা সেটে যাওয়া ইয়াসিরের ওয়ানডে বোলিং গড় প্রায় ৫০। এমন পরিস্থিতিতে পাকিস্তানের জন্য দুটি উপায় হাতে ছিল, হয় ইয়াসিরকে নিয়ে বিশ্বকাপে যাওয়া কিংবা কোনো স্পিনার ছাড়াই যাওয়ার সিদ্ধান্ত নেওয়া। এখন শাদাব ফেরায় সেই চিন্তা থেকে মুক্তি পাচ্ছে পাকিস্তান।

শাদাবের অলরাউন্ড সামর্থ্যও দলের জন্য বড় পাওয়া। ৩৪টি ওয়ানডে ম্যাচ খেলার অভিজ্ঞতাসম্পন্ন এই লেগ স্পিনারের দখলে আছে ৪৭ উইকেট, ইকোনমি রেট ৪.৮০। এছাড়া ওয়ানডেতে ব্যাট হাতে ৩০ এর কাছাকাছি গড়ে রান করার পাশাপাশি নামের পাশে ৩টি হাফ-সেঞ্চুরিও আছে।

পাকিস্তান দলের ইংল্যান্ড সফরের আগে পিসিবি’র নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার সময় শাদাবের রক্তে হেপাটাইটিস ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। আগেভাগেই ভাইরাস শনাক্ত করায় তার দ্রুত সুস্থ হয়ে উঠা ত্বরান্বিত হয়েছে।

এর আগে চিকেন পক্সের কারণে চলমান ইংল্যান্ড সফরে প্রথম ওয়ানডের পর আর খেলতে পারেননি বাঁহাতি পেসার মোহাম্মদ আমির। পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াডে তিনি না থাকলেও, এই সিরিজে ভালো করে জায়গা করে নেওয়ার সুযোগ ছিল। তবে এখন এই সম্ভাবনাটাও প্রায় শেষ হতে বসেছে। ২৩ মে পর্যন্ত প্রতিটি দলই তাদের স্কোয়াডে পরিবর্তন আনতে পারবে।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, মে ১৫, ২০১৯
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর সর্বশেষ

Alexa