[x]
[x]
ঢাকা, সোমবার, ৫ ফাল্গুন ১৪২৫, ১৮ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

মদ্রিচের হাতে ‘গোল্ডেন বল’

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১৫ ২:০১:৪০ পিএম
গোল্ডেন বল হাতে লুকা মদ্রিচ-ছবি: সংগৃহীত

গোল্ডেন বল হাতে লুকা মদ্রিচ-ছবি: সংগৃহীত

২০১৮ সালের বিশ্বকাপে সেরা ফুটবলার হয়েছেন ক্রোয়েশিয়ান অধিনাক লুকা মদ্রিচ। তবে ‘গোল্ডেন বল’ জেতা এই তারকার মুখে হাসি নেই। এতো কাছে গিয়েও যে শিরোপা জয়ের স্বপ্নটা অধরা থেকে গেল এই ক্রোয়েট তারকার।

রাশিয়া বিশ্বকাপের ফাইনালের ট্রফি উঁচিয়ে ধরার স্বপ্ন নিয়েই লুঝনিকি স্টেডিয়ামে নেমেছিলেন মদ্রিচ। কিন্তু ফরাসিদের কাছে ৪-২ গোলে হেরে সেই স্বপ্ন ভেঙে গেলো নিদারুণভাবে। তবে ব্যক্তিগত অর্জনে ঠিকই সবাইকে ছাড়িয়ে গেছেন এই রিয়াল মাদ্রিদ তারকা। 

বিশ্বকাপের সেরা তারকা হয়েছেন মদ্রিচ। রাশিয়ায় ক্রোয়েশিয়ার ফুটবল ইতিহাসের সেরা সাফল্য তথা ফাইনালে উঠার পেছনে মদ্রিচের ছিল বিশাল ভূমিকা। সন্দেহাতীতভাবে বিশ্বের সেরা মিডফিল্ডারের তকমাও তার প্রাপ্য।

মস্কোর ফাইনালেও ফরাসিদের ডিফেন্সে বেশ কয়েকবার বিপদের কারণ হয়ে উঠেছিলেন তিনি। তার সহায়তায় পাওয়া ইভান পেরিসিচের সমতাসূচক গোলটির কথা হয়তো অনেকেই ভুলে যাবে। তবে পুরো বিশ্বকাপে তার কীর্তি কিছুতেই ভুলে যাওয়া সম্ভব নয়। 

ফাইনাল মিলিয়ে পুরো টুর্নামেন্টে ১৮টি গোলের সুযোগ তৈরি করেছিলেন তিনি, যার মধ্যে নিজে ২টি গোলও করেছেন। তার পায়ের জাদুতেই আর্জেন্টিনাকে গ্রুপ পর্বে স্রেফ উড়িয়ে দেওয়া, ইংলিশদের সেমিফাইনাল থেকে বিদায় করে দেওয়া কিংবা রাশিয়ার বিপক্ষে পেনাল্টি শুটআউটে জয় এনে দেওয়ার মতো কীর্তি গড়েছে ক্রোয়েশিয়া।

তবে আর কখনো হয়তো বিশ্বকাপ হাতে তোলার স্বপ্ন নিয়ে মাঠে নামতে দেখা যাবে না ক্রোয়েটদের ‘সোনালী প্রজন্মে’র এই ফুটবলারকে।

বাংলাদেশ সময়: ১১৪৯ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৮
এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14