[x]
[x]
ঢাকা, সোমবার, ৯ আশ্বিন ১৪২৫, ২৪ সেপ্টেম্বর ২০১৮
bangla news

৩০ মিনিটেই নেইমারের ক্যারিয়ার প্রশ্নবিদ্ধ!

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১২ ৬:১৮:৩৭ এএম
কাফু ও নেইমার-ছবি: সংগৃহীত

কাফু ও নেইমার-ছবি: সংগৃহীত

২০১৮ সালের বিশ্বকাপে প্রত্যাশামতো খেলতে পারেননি ব্রাজিলিয়ান ফুটবল তারকা নেইমার। তবে তার পুরো ক্যারিয়ারকে মাত্র এক ম্যাচ দিয়েই বিচার করতে রাজি নন সাবেক ব্রাজিলিয়ান অধিনায়ক কাফু।

তবে, সাবেক ব্রাজিলিয়ান রাইট-ব্যাক স্বীকার করেন যে, বিশ্বকাপে প্যারিস সেইন্ট জার্মেই ফরোয়ার্ডের পারফরম্যান্স প্রত্যাশার তুলনায় খারাপই হয়েছে।
 
কাফু বলেন, নেইমারের কাছে আমাদের সবারই প্রত্যাশা ছিল অনেক। কারণ, সে একজন অসাধারণ খেলোয়াড় এবং মাঠে তার কাছ থেকে ভিন্ন কিছু চেয়েছি আমরা। যা হয়েছে তার জন্য সবাই তার সমালোচনা করছে।
 
সমালোচনা থেকে উত্তরসূরিকে আগলে রেখে কাফু বলেন, সাম্প্রতিক সময়ে ব্রাজিলের সেরা খেলোয়াড় নেইমার, কিন্তু মাত্র ৩০ মিনিটের কারণে তার পুরো ক্যারিয়ারের সবকিছুকে আমরা প্রশ্নের মুখে ফেলে দিচ্ছি। বিশ্বকাপটাই এমন, এটা কাউকে ছাড় দেয় না। তবে সে বুদ্ধিমান, দ্রুতই ফিরে আসবে সে।
 
ঘুরিয়ে-ফিরিয়ে অধিনায়কত্ব দেওয়া নিয়ে কোচ তিতের পাশেই দাঁড়িয়ে কাফু বলেন, বাছাইপর্বের শুরুতে কেউ অধিনায়কত্ব নিয়ে কোনো দাবি করেননি। নেইমার ও তিতে অত্যন্ত বুদ্ধিমত্তার সাথে দায়িত্ব ভাগ করে দিয়ে সবাইকে যুক্ত করতে ও জাতীয় দল হিসেবে গড়ে তুলতে সাহায্য করেছে।
 
বিশ্বকাপ হলো বাছাইপর্ব ও প্রীতি ম্যাচের পরিণাম, কিন্তু দুঃখজনকভাবে মাত্র ৩০ মিনিটের জন্য চার বছরের সব শ্রম পণ্ড হয়ে গিয়েছে। সবকিছুই এখন দ্বিধায় পড়ে গেছে, কিন্তু গত সাড়ে তিন বছরে তিতে দারুণ কাজ করেছেন এবং তার নম্বরগুলো চমকে দেওয়ার মতো, যোগ করেন কাফু।
 
বিশ্বকাপের পাট চুকিয়ে এখন নতুন করে সব গোছানোর কাজে নেমে পড়ার প্রস্তুতি নিচ্ছে ব্রাজিল। আপাতত তাদের লক্ষ্য ২০১৯ সালের কোপা আমেরিকা, যার আয়োজক সেলেসাওরা নিজেরাই।
 
বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, জুলাই ১২, ২০১৮
এমএইচএম/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa