ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

বরিশালের নগরপিতা সাদিক আবদুল্লাহ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৮
বরিশালের নগরপিতা সাদিক আবদুল্লাহ

ব‌রিশাল: ব‌রিশাল সি‌টি ক‌রপোরেশন (বি‌সি‌সি) নির্বাচ‌নে আওয়ামী লী‌গের নৌকা প্রতী‌কের মেয়র প্রার্থী সের‌নিয়াবাত সা‌দিক আব্দুল্লাহ প্রায় ১ লাখ ভো‌টের ব্যবধা‌নে নির্বা‌চিত হ‌য়ে‌ছেন।

‌সোমবার (৩০ জুলাই) রাত ১২টার দি‌কে বরিশালের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার মো. মু‌জিবুর রহমান এ ফলাফল ঘোষণা করেন।

তি‌নি জানান, নির্বাচনে ১২৩টির মধ্যে ১০৭টি ভোট কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়ে‌ছে, আর বাকী ১৬টির মধ্যে ১টির ভোটগ্রহণ প্রিজাই‌ডিং অফিসার কর্তৃক বন্ধ করা হয় এবং ১৫টির ফলাফল স্থ‌গিত ক‌রে‌ছে নির্বাচন ক‌মিশন।

এজন্য আমরা বেসরকা‌রিভা‌বে বিজয়ী মেয়র প্রার্থীর নাম ঘোষণা কর‌ছি না। ত‌বে এ ১৬ কেন্দ্রে যে ভোট র‌য়ে‌ছে তার থে‌কে অ‌নেক বে‌শি প্রথম ও দ্বিতীয় অবস্থা‌নে থাকা মেয়রপ্রার্থীদের প্রাপ্ত ভোটের ব্যবধান।

‌তি‌নি ব‌লেন, সে হি‌সেবে বেসরকা‌রিভা‌বে বিজয়ী ঘোষণা কর‌ার জন্য নির্বাচন ক‌মিশন‌কে চি‌ঠি দেয়া হ‌চ্ছে। আশাক‌রি দ্রুতই এ ঘোষণা দেয়া হ‌বে।

>>আরও পড়ুন... বরিশালে ৮৭ হাজার ভোটে এগিয়ে আ’লীগের সাদিক 

ঘোষিত ফলাফল অনুযায়ী আওয়ামী লীগ প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ পেয়েছেন এক লাখ সাত হাজার ৩৫৩ ভোট। বিএনপির মেয়র প্রার্থী ধানের শীষ প্রতীকে মো. মজিবর রহমান সরওয়ার পেয়েছেন ১৩ হাজার ১৩৫ ভোট।  

ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী হাত পাখা প্রতীকে ওবাইদুর রহমান (মাহবুব) পেয়েছেন ছয় হাজার ৪২৩ ভোট। বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) মই প্রতীকের মেয়র প্রার্থী মনীষা চক্রবর্তী পেয়েছেন এক হাজার ৯১৭ ভোট। জাতীয় পার্টি (জাপা)’র (বহিষ্কৃত) মেয়র প্রার্থী মো. ইকবাল হোসেন (তাপস) লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৬৯৬ ভোট। বাংলাদেশ কমিউনিস্ট পার্টির মেয়র প্রার্থী কাস্তে প্রতীক নিয়ে অ্যাডভোকেট আবুল কালাম আজাদ পেয়েছেন ২৪৪ ভোট।

অপরদিকে, শেষ সময়ে এসে আওয়ামীলীগ প্রার্থীকে সমর্থন দেওয়া স্বতন্ত্র মেয়র প্রার্থী হরিণ প্রতীক নিয়ে বশীর আহমেদ ঝুনু পেয়েছেন ৮১ ভোট।

রিটার্নিং কর্মকর্তা জানান, ঘোষিত ফলাফল অনুযায়ী ১০৭টি কেন্দ্রে শতকরা ৬৩ শতাংশ ভোট পড়েছে। যেখানে সর্বমোট প্রদত্ত ভোটের সংখ্যা ছিলো এক লাখ ৩৩ হাজার ৩০০। অবৈধ (বাতিলকৃত) ভোটের সংখ্যা তিন হাজার ৪৫১ হওয়ায় মোট বৈধ ভোটের সংখ্যা ছিলো এক লাখ ২৯ হাজার ৮৪৯।

রিটার্নিং অফিসার মো. মুজিবুর রহমান আরও বলেন, সৈয়দ মজিদুন্নেছা মাধ্যমিক বিদ্যালয়ে জাল ভোট দেওয়ার অভিযোগে সোমবার বেলা ১১টার দিকে ভোট কেন্দ্রটিতে ভোটগ্রহণ স্থগিত করে দেওয়া হয়। এছাড়া নির্বাচন কমিশন থেকে আরো ১৫টি কেন্দ্রের ফলাফল স্থগিত ঘোষণা করা হয়। ফলে ১৬টি ভোটকেন্দ্র স্থগিত করা হয়েছে। এসব কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৩১ হাজার ২৮৭ জন। যেসব কেন্দ্রের বিষয়ে নির্বাচনী বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

বাংলা‌দেশ সময়: ০০২৪ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৮ আপডেট: ০২১৪ ঘণ্টা
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ