bangla news

ফের রাবি শিক্ষককে হত্যার হুমকি

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৫-১৯ ৮:২৫:৫২ এএম

বেনামে চিঠি দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক হাসান ইমামকে হত্যার হুমকি দেওয়া হয়েছে।

রাবি: বেনামে চিঠি দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক হাসান ইমামকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। 

এ ঘটনায় বৃহস্পতিবার (১৯ মে) দুপুর আড়াইটার দিকে নগরীর মতিহার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তিনি।

অধ্যাপক হাসান ইমাম সম্প্রতি ‘মুক্তিযুদ্ধের খণ্ডচিত্র’ নামে একটি সংকলিত বই প্রকাশ করেন। প্রকাশিত এই বইকে কেন্দ্র করে তাকে হত্যার হুমকি দেওয়া হয় বলে জানান ওই শিক্ষক। তিনি উন্নয়ন অনুন্নয়ন, বাংলাদেশের গ্রাম, সামাজিক গবেষণা পদ্ধতিসহ বেশ কিছু বই লিখেছেন।

এ বিষয়ে অধ্যাপক হাসান ইমাম বাংলানিউজকে বলেন, সকাল ১০টার দিকে মমতাজ উদ্দিন কলা ভবনে আমার চেম্বারে দরজার হাতলের সঙ্গে একটি খাম দেখি। খামের উপরে কোনো ঠিকানা নেই। খামের উপর লাল কালিতে শুধু ‘লাল বার্তা’ লেখা এবং খামের দুই পাশে দু’টি ক্রস চিহ্ন দেওয়া।

তিনি জানান, চিঠিতে লেখা ছিল ‘মুক্তিযুদ্ধের খণ্ডচিত্র নয়, এবার আপনার নিজের খণ্ড-বিখণ্ড দেহ চিত্রের জন্য প্রস্তুত থাকবেন’।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) অশোক চৌহান বাংলানিউজকে বলেন, ‘ওই শিক্ষক থানায় জিডি করেছেন। ওনার চেম্বারে পুলিশ পাঠানো হয়েছিল। এ বিষয়ে তদন্ত চলছে। তার প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করা হবে।

এর আগেও বেশ কয়েকজন রাবি শিক্ষককে বিভিন্ন সংগঠনের নামে ও বেনামে পাঠানো চিঠি এবং মুঠোফোনে হত্যার হুমকি দেওয়ার ঘটনা ঘটেছে। সর্বশেষ ৮ মে লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মাহবুব আলম প্রদীপকে মুঠোফোনে হত্যার হুমকি দেওয়া হয়। এসব হুমকি দেওয়ার ঘটনায় পুলিশ এখন পর্যন্ত জড়িতদের চিহ্নিত করতে পারেনি।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, মে ১৯, ২০১৬
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2016-05-19 08:25:52