ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯
bangla news

‘নাইটহুড’ সম্মাননা পেতে যাচ্ছেন স্টোকস!

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৬ ১:০৮:২৩ পিএম
বেন স্টেকস-ছবি:সংগৃহীত

বেন স্টেকস-ছবি:সংগৃহীত

‘নাইটহুড’ সম্মননা বা নামের আগে ‘স্যার’ পদবি যোগ হতে পারে বিশ্বকাপ ফাইনালে ম্যাচ সেরার পুরস্কার পাওয়া বেন স্টেকসের। ব্রিটেনের পরবর্তী প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে থাকা দু’জন রাজনৈতিক এমনই মন্তব্য করেছেন। তাদের মতে এমন সম্মাননাই দিতে হবে এই অলরাউন্ডারকে।

লর্ডসের ঐতিহাসিক ফাইনালে নিউজিল্যান্ডকে সুপার ওভারের রোমাঞ্চে হারিয়ে প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ শিরোপায় চুমু খায় ইংল্যান্ড। আর ম্যাচে ৮৪ রানের অন্যবদ্য এক ইনিংস খেলার পর সুপার ওভারেও দারুণ করে দলকে জেতান স্টোকস।

বর্তমান প্রধানমন্ত্রী তেরেসা মে’র এ মাস শেষে মেয়াদ শেষ হচ্ছে। তার পরিবর্তে বোরিস জনসন অথবা জেরেমি হান্ট সম্ভাব্য প্রধানমন্ত্রী হচ্ছেন। দ্য সান ও টক রেডিওর আয়োজনে এক নির্বাচনী বিতর্ক অনুষ্ঠানে তাদের মুখোমুখি করা হয়। সেখানে অন্য অনেক কিছুতে ভিন্নমত পোষণ করলেও স্টোকসকে নাইটহুড দেওয়ার ব্যাপারে তারা একমত।

জনসন বলেন, ‘আমি তাকে ডিউকডোম (একটি নির্দিষ্ট রাজ্যের শাসক) বানাবো। না, তাকে সর্বোচ্চ পর্যায়ের কিছুই দেওয়া হবে। হ্যাঁ এটা নাইটহুড।’

এ প্রশ্নে জবাবে হান্ট সোজাসাপ্টা উত্তর দেন, ‘অবশ্যই’।

এর আগে ক্রিকেটে অবদান রাখার জন্য যুক্তরাজ্যের রানির দেওয়া অন্যতম সর্বোচ্চ সম্মানজনক উপাধি 'নাইটহুড' ১১জন ক্রিকেটারকে দেওয়া হয়েছিল। এদের মধ্যে সর্বশেষ সাবেক অধিনায়ক অ্যালিস্টার কুক তার নামের আগে স্যার যোগ করার সম্মান পান। এছাড়া দেশটির সর্বকালের সেরা অলরাউন্ডার ইয়ান বোথামও এই উপাধি পেয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, ১৬ জুলাই, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-16 13:08:23