ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

দল নিয়ে গর্বিত নিউজিল্যান্ড প্রধানমন্ত্রী

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৯
দল নিয়ে গর্বিত নিউজিল্যান্ড প্রধানমন্ত্রী নিউজিল্যান্ড ক্রিকেট দল। ছবি: সংগৃহীত

বিশ্বকাপের ১২তম আসর শেষে বিশ্ব পেয়েছে এক নতুন চ্যাম্পিয়ন। রোমাঞ্চকর এক ফাইনাল শেষে নিউজিল্যান্ডকে সুপার ওভারে হারিয়ে শিরোপা ঘরে তুলেছে স্বাগতিক ইংল্যান্ড। একদিকে যেমন ইংলিশরা আনন্দের জোয়ারে ভাসছে অপর দিকে হতাশ হয়ে পড়েছে নিউজিল্যান্ডবাসী। কিন্তু নিউজিল্যান্ড প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন তার দেশের দল নিয়ে গর্বিত, এমনটা জানিয়েছেন নিজেই।

বোরবার (১৪ জুলাই) লর্ডসে বিশ্ব দেখেছে দুর্দান্ত এক ফাইনাল। যে ম্যাচে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড সংগ্রহ করে ২৪১ রান।

লক্ষ্যে ব্যাট করতে নেমে ইংল্যান্ডও থামে ২৪১ রানে। এর পর খেলা গড়ায় সুপার ওভারে। যেখানে দুই দলই সংগ্রহ করে ১৫ রান। কিন্তু ইংল্যান্ড তাদের ইনিংসে বাউন্ডারি বেশি হাঁকানোতে তাদের চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।

এমন ফাইনাল শেষে যারপরনাই হতাশ ব্ল্যাক ক্যাপসরা। কিন্তু তাদের প্রধানমন্ত্রী আরডার্ন জানিয়ে দিয়েছেন দল নিয়ে তিনি গর্বিত এবং দেশে ফিরলে তাদের সম্মানিত করা হবে।

বিশ্বকাপ শেষে রেডিও নিউজিল্যান্ডকে দেওয়া এক সাক্ষাৎকারে জাসিন্ডা আরডার্ন বলেন, ‘নিউজিল্যান্ডবাসীর অনেকের মত আমিও মানসিকভাবে ট্রমায় আছি। এটা একটা রোমাঞ্চকর ম্যাচ ছিলো। আমি এই ধরনের ম্যাচ আর মনে করতে চাই না। আমি চাই এটা ক্রিকেট ইতিহাসের পাতায় বন্দি হয়ে যাক। ’

‘তবে যাই হয়েছে তা ভুলে আমি আমার দল নিয়ে খুবই গর্বিত। আমাদের খেলোয়াড়রা অসাধারণ খেলেছে। আমি মনে করি দেশবাসীও সেটাই ভাবছে। তারা দেশে আসলে অনেক সম্মান পাবে। কারন তারা আমাদের শেষ ম্যাচ পর্যন্ত নিয়ে গেছে। ’

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa