ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০, ১৭ জিলকদ ১৪৪১

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

লর্ডসের ফাইনালে ‘নো ফ্লাই জোন’ 

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১৪-০৭ ১০:৩১:৫৭ পিএম
লর্ডসের ফাইনালে ‘নো ফ্লাই জোন’  ছবি-সংগৃহীত

লন্ডনের লর্ডসে ২০১৯ বিশ্বকাপের ফাইনালে ‘ফ্লাই জোন’ দেখা যাবে না বলে নিশ্চিত করেছে কর্তৃপক্ষ। রোববার (১৪ জুলাই) শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হয়েছে স্বাগতিক ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। ফাইনালের নির্ধারিত দিন ও রিজার্ভ ডে-তে (১৫ জুলাই) কোনো প্রকার ‘ফ্লাই জোন’ দেখা যাবে বলে ঘোষণা করা হয়েছে।

রাজনৈতিক পোস্টার সংবলিত কোনো প্লেন দেখা যাবে না লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে। আইসিসিরি একটি সূত্র এক গণমাধ্যমকে বলেন, ‘লর্ডসের ফাইনালে কোনো ফ্লাই জোন থাকবে না।

রাজনৈতিক বার্তা সংবলিত কোনো ঘটনা না ঘটার প্রতি চোখ রাখা হবে। আইসিসি তার জন্য কর্তৃপক্ষকে অনুরোধ করেছে। ’

ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপ বৃষ্টি ছাড়াও বিতর্কিত হয়েছে ম্যাচ চলাকালীন রাজনৈতিক বার্তার কারণে। কয়েকটা ম্যাচে গোচর হয় প্লেনে সুতোয় বাঁধা রাজনৈতিক বার্তা সংবলিত পোস্টার। যাতে লেখা, ‘জাস্টিস ফর বেলুচিস্তান। ’ এবং ‘হেল্প এ্যান্ড ডিসঅ্যাপিয়ারেন্সেস ইন পাকিস্তান (পাকিস্তানে গুম বন্ধ করতে সাহায্য করুন)। ’

২৯ জুন, হেডিংলিতে পাকিস্তান বনাম আফগানিস্তান ম্যাচে প্রথমবার এমন ঘটনা প্রত্যক্ষ করে বিশ্ববাসী। পরে আইসিসি এ ধরনের ঘটনা বরদাস্ত করবে না জানায়। কিন্তু হুমকিতেও কাজ হয়নি। কাশ্মীর ইস্যু নিয়ে সরব রাজনৈতিক পোস্টার সংবলিত কয়েকটি প্লেন দেখা যায় রাউন্ড রবিনে ভারত বনাম শ্রীলঙ্কা ম্যাচেও। বিষয়টি নিয়ে বিসিসিআই অভিযোগ করে আইসিসির কাছে।

তৃতীয়বারের মতো একই ঘটনা ঘটে এজবাস্টনে, ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়া সেমিফাইনালে। যাতে লেখা, ‘বিশ্ববাসীকে বেলুচিস্তান নিয়ে অবশ্যই কথা বলতে হবে। ’

অবশ্য তার আগে বিসিসিআইয়ের অভিযোগ নজরে এনে ভারত বনাম নিউজিল্যান্ডের মধ্যকার সেমিতে ‘ফ্লাই জোন’ বন্ধ রাখা হয়। এবার ফাইনালেও তার দিকে নজর দিচ্ছে আয়োজকরা।

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৯ 
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa