ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

পন্টিংকে হটিয়ে জো রুটের বিশ্বরেকর্ড

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৫ ঘণ্টা, জুলাই ১২, ২০১৯
পন্টিংকে হটিয়ে জো রুটের বিশ্বরেকর্ড ছবি:সংগৃহীত

বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে দারুণ এক কীর্তি গড়লেন জো রুট। সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়ক রিকি পন্টিংকে হটিয়ে এক আসরে সর্বোচ্চ ক্যাচ নেওয়ার বিশ্বরেকর্ড গড়লেন এই ইংলিশ ব্যাটসম্যান। রুটের বর্তমান ক্যাচ সংখ্যা ১২টি। মজার ব্যাপারে পন্টিংকে পেছনে ফেলতে তার দেশ অস্ট্রেলিয়াকেই প্রতিপক্ষ হিসেবে বেছে নিলেন রুট।

এর আগে ২০০৩ বিশ্বকাপ আসরে ১১টি ক্যাচ নিয়েছিলেন পন্টিং। এই আসরে ১০টি ক্যাচ নিয়ে তালিকায় তৃতীয়স্থানে আছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসিস।

আরেক প্রোটিয়া তারকা রাইলে রুশো ২০১৫ বিশ্বকাপে ৯টি ক্যাচ নিয়ে তালিকায় চারে। চলমান আসরে আবার ৯টি ক্যাচ নিয়ে যৌথভাবে চতুর্থ স্থানে আছেন ইংলিশ তারকা জনি বেয়ারস্টো।

বৃহস্পতিবার (১১ জুলাই) বার্মিংহামের এজবাস্টনে ফাইনালে যাওয়ার লড়াইয়ে অজিদের মুখোমুখি হয় স্বাগতিক ইংল্যান্ড। যেখানে প্রথমে ব্যাট করা অ্যারন ফিঞ্চের দল ২২৩ রানে গুটিয়ে যায়। এই ইনিংসে ৩৭.৪ ওভারে আদিল রশিদের বলে অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স তুলে মারলে, সেখান থেকে ক্যাচ লুফে নেন রুট। সেই সঙ্গে বিশ্বরেকর্ডও নাম লেখান এই তারকা।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa