ঢাকা, মঙ্গলবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
bangla news

ফাইনালে উঠতে ইংল্যান্ডের লক্ষ্য ২২৪

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১১ ৭:১১:৩৪ পিএম
ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে প্রথমে ব্যাট করা অস্ট্রেলিয়া ২২৩ রানে গুটিয়ে গেছে। ইংল্যান্ডের বোলারদের সামনে স্টিভেন স্মিথ ছাড়া সেভাবে কেউই দাঁড়াতে পারেননি। ফলে ফাইনালে উঠতে সহজ লক্ষ্যই পেল ইয়ন মরগানবাহিনী।

বৃহস্পতিবার (১১ জুলাই) বার্মিংহামের এজবাস্টনে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু শেষ চারের ম্যাচে মুখোমুখি হয় স্বাগতিক ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া।

এদিন অস্ট্রেলিয়াকে প্রথম থেকেই ব্যাপক চাপে রাখে ইংল্যান্ড। শুরুতেই তিন উইকেট হারায় অজিরা। এরপর ৪৯ রানের ব্যাবধানে আরও চার উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়ে দলটি।

টস জিতে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়ার দুর্দান্ত ছন্দে থাকা দুই ওপেনারকে সাজঘরে পাঠান ইংলিশ বোলাররা। দলীয় চার রানে অ্যারন ফিঞ্চকে ব্যক্তিগত শূন্য রানে লেগ বিফোরের ফাঁদে ফেলেন জোফরা আর্চার। পরের ওভারেই ৯ রান করা ডেভিড ওয়ারনর্কে জনি বেয়ারস্টোর ক্যাচে পরিণত করেন ক্রিস ওকস। এরপর দলীয় ১৪ রানে পিটার হ্যান্ডসকম্বকে (৪) বোল্ড করে নিজের দ্বিতীয় উইকেট তুলে নেন ওকস।

তৃতীয় উইকেট জুটিতে স্টিভেন স্মিথ ও অ্যালেক্স ক্যারি ১০৩ রান যোগ করে প্রাথমকি চাপ সামাল দেন। ৪৬ রান করা ক্যারি আদিল রশিদের বলে জেমস ভিন্সের তালুবন্দি হন। একই ওভারে মার্কাস স্টোইনসকে (০) ফেরান এই লেগস্পিনার। গ্লেন ম্যাক্সওয়েলকে ফিরিয়ে নিজের দ্বিতীয় উইকেট তুলে নেন জোফরা আর্চার। ২৩ বলে দুটি চার ও একটি ছক্কায় ২২ বরে ইয়ন মরগানের কাছে ক্যাচ দেন ম্যাক্সওয়েল।

আদিল রশিদের তৃতীয় শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরেন প্যাট কামিন্স (৬) সেই সঙ্গে সপ্তম উইকেটের পতন হয় অজিদের। তবে শেষ দিকে স্মিথ-স্টার্ক জুটি দলটিকে দু’শ রানের কোটা পার করতে সাহায্য করে। অষ্টম উইকেটে তারা ৫১ রান তোলেন। মিচেল স্টার্ক ৩৬ বলে ২৯ রান করে ক্রিস ওকসের বলে বিদায় নেন। তবে রান আউটের ফঁদে পড়া স্মিথ সেঞ্চুরি বঞ্চিত হন। ১১৯ বলে ৬টি চারের সাহায্যে সাবেক এই অধিনায়ক দলীয় সর্বোচ্চ ৮৫ রান করেন।

ইংলিশ বোলারদের মধ্যে ওকস ও রশিদ তিনটি করে উইকেট দখল করেন। জোফরা আর্চার দুটি ও মার্ক উড একটি উইকেট পান।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
এমএমএস
 

ক্লিক করুন, আরো পড়ুন :   আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-11 19:11:34