ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

অন্যদের চেয়ে এক ধাপ এগিয়ে উইলিয়ামসন: শচীন

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৫ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
অন্যদের চেয়ে এক ধাপ এগিয়ে উইলিয়ামসন: শচীন শচীন ও উইলিয়ামসন-ছবি: সংগৃহীত

বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে ভারতের বিপক্ষে জিতে ফাইনাল নিশ্চিত করেছে নিউজিল্যান্ড। এ ম্যাচে দলকে দারুণভাবে নেতৃত্ব দেওয়ার জন্য প্রশংসায় ভাসছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন।

ফাইনালে উঠার ম্যাচে ভারতের জন্য নিউজিল্যান্ডের দেওয়া ২৪০ রানের টার্গেটটা বেশ সহজই ছিল বলা যায়। কিন্তু এই ছোট টার্গেটে ব্যাট করতে নেমে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে দলটি।

যেন একটি সুনামি বয়ে যায় ভারতের টপঅর্ডারের ব্যাটসম্যানদের ওপর। শেষ পর্যন্ত নিউজিল্যান্ডের গতির কাছে হার মানতে হয় বিশ্বসেরা ব্যাটিংনির্ভর দল ভারতকে।

ম্যাচ শেষে ভারতের সাবেক অধিনায়ক শচীন টেন্ডুলকার ম্যাচে নিউজিল্যান্ড দলকে দারুণভাবে নেতৃত্ব দেওয়ার জন্য অধিনায়ক উইলিয়ামসনের বিশেষ প্রশংসা করেছেন। বলেছেন, প্রতিপক্ষের চেয়ে উইলিয়ামসন নিশ্চয় এক ধাপ এগিয়ে।

শচীন বলেন, 'আমি আমার একাধিক সাক্ষাৎকারে বলেছি যে কেন উইলিয়ামসন অধিনায়ক হিসাবে অত্যন্ত দক্ষ। সে সঠিকভাবে চিন্তা করে সিদ্ধান্ত নিতে পারে এবং যেকোনো পরিস্থিতিতে নিজেকে নিয়ন্ত্রণে রাখতে পারে। এজন্য বলাই যায় সে প্রতিপক্ষের চেয়ে এক ধাপ এগিয়ে। এ বিষয়ে আমি তাকে সর্বোচ্চ নাম্বার দেব। নিউজিল্যান্ড সত্যিই ভালো খেলেছে এবং তাদের ছোট রানের হিসেবকেই তারা বিপক্ষের কাছে অনেক বড় লক্ষ্য হিসেবে মেলে ধরেছে। '

তিনি আরও বলেন, 'তাদের (নিউজিল্যান্ডের) ফাস্ট বোলারদের কাছ থেকে অসাধারণ কিছু দেখতে পেয়েছি আমরা। তারা সাধারণ কিছু করেনি, কিন্তু অসাধারণটাই করেছে খুব সহজ করে। '

লিগ পর্বের শেষ তিনটি ম্যাচে টানা হারে কিউইদের আত্মবিশাসে কিছুটা হলেও চিড় ধরেছিল। তবে নিজেদের মতো করে খেলে ভারতকে হারাতে চাওয়ার কথা আগেই বলেছিলেন অধিনায়ক উইলিয়ামসন। তিনি বলেছিলেন, আমরা আমাদের খেলা খেলতে পারলে যে কাউকে হারাতে পারব। যদিও চার নম্বর হয়ে সেমিতে উঠেছি। কিন্তু বাকি সবার মতোই আমাদের সমান সুযোগ আছে।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
এইচএমএস/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa