ঢাকা, মঙ্গলবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
bangla news

ধোনি নিউজিল্যান্ডের হয়ে খেলার উপযুক্ত নন: উইলিয়ামসন

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১১ ৪:০৭:২৬ পিএম
উইলিয়ামসন এবং ধোনি: ছবি-সংগৃহীত

উইলিয়ামসন এবং ধোনি: ছবি-সংগৃহীত

ভারতীয় ক্রিকেট দলের ‘ব্রেইন’ বলা হয় মহেন্দ্র সিং ধোনিকে। বিপর্যয়ের মুখে ব্যাট হাতে দলকে অনেকবার জয়ের বন্দরে নিয়ে গেছেন এই উইকেটরক্ষক। কিন্তু এবারের বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে পারেননি তিনি।

কিউইদের বিপক্ষে ১৮ রানে হেরেছে ভারত। ব্যাট হাতে অবশ্য চেষ্টার কমতি রাখেননি ধোনি। পুরো বিশ্বকাপে ধীর গতির ব্যাটিংয়ের জন্য সমালোচনা সইতে হচ্ছে তাকে। সেই কাটা ঘায়ে এবার নুনের ছিটা দিলেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনও। 

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে উইলিয়ামসনকে প্রশ্ন করা হয়েছিল, ধোনি যদি ভারতের নাগরিকত্ব পরিবর্তন করে নিউজিল্যান্ডের হয়ে খেলতে চান তখন কি আপনি তাকে দলে নিতেন? 

কিউই অধিনায়ক সরাসরি জানিয়ে দিলেন, ‘সে (ধোনি) নিউজিল্যান্ডের হয়ে খেলার জন্য উপযুক্ত নন। 

অবশ্য উইলিয়ামসন পরে আবার স্বীকার করলেন, ধোনি বিশ্বমানের ক্রিকেটার। যদি ভারতের অধিনায়ক হতেন তবে ধোনিকে দলে নেওয়ার ব্যাপারে বিবেচনা করতেন বলে জানান এই কিউই অধিনায়ক, ‘সে বিশ্বমানের একজন খেলোয়াড়। আমি যদি ভারতের অধিনায়ক হতাম তাহলে তাকে দলে নেওয়ার ব্যাপারে বিবেচনা করতাম। এই লেভেলে তার অভিজ্ঞতা খুব গুরুত্বপূর্ণ। সে জাদেজার সঙ্গে দুর্দান্ত এক জুটি গড়েছিল এবং সে অত্যন্ত মূল্যবান ও বিশ্বমানের এক খেলোয়াড়।’ 

৯২ রানে যখন ভারত টপ-অর্ডারের ৬ উইকেট হারিয়ে ফেলে তখন দুর্দান্ত এক জুটি গড়েন ধোনি ও জাদেজা। দু’জনের ১১৬ রানের জুটিতে জয়ের স্বপ্ন দেখছিল কোহলিরা। কিন্তু ২০৮ রানে জাদেজা সাজঘরে ফিরলে সেই স্বপ্ন ফিকে হতে বসে। শেষ দিকে ধোনিও ফিফটি করে ফিরেন রান আউটের শিকার হয়ে। 

ভিডিওটি দেখুন এখানে

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘন্টা, জুলাই ১১, ২০১৯ 
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-11 16:07:26