ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

ভারতের বিদায়ে ‘আপসেট’ শোয়েব-আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
ভারতের বিদায়ে ‘আপসেট’ শোয়েব-আফ্রিদি ছবি: সংগৃহীত

বিশ্বকাপের এবারের আসরে শিরোপার সবচেয়ে বড় দাবিদার হিসেবে ভারতকেই এগিয়ে রেখেছিলেন সাবেক ক্রিকেটার থেকে শুরু করে অনেক বিশ্লেষকরা। কিন্তু, ম্যানচেস্টারে ‘দুই দিনব্যাপী ওয়ানডে’তে নিউজিল্যান্ডের কাছে হেরে সেমিফাইনাল থেকেই বিদায় নিয়েছে কোহলিবাহিনী। এতে ভারতীয় সমর্থকরা তো বটেই, হতাশ(!) হয়েছেন পাকিস্তানের বেশ কয়েক জন সাবেক ক্রিকেটারও।

সাবেক গতিতারকা শোয়েব আখতারের কাছে ভারতের হার রীতিমতো অঘটন বলে মনে হচ্ছে। টুইটারে তিনি লিখেছেন, ভারত ফাইনালে পৌঁছানোর জন্য যথেষ্ট ভালো ব্যাট করতে পারেনি।

খানিকটা প্রতিরোধের চেষ্টা ছিল জাদেজা ও ধোনির। তারা ভারতকে প্রায় খেলায় ফিরিয়েছিলেন। শেষপর্যন্ত অনেক বড় অঘটন, নিউজিল্যান্ড ফাইনালে চলে গেল, বাদ পড়লো ভারত।

পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহিদ আফ্রিদিও আশা করেছিলেন, ভারত ফাইনাল খেলবে। তবে, দারুণ জয়ে নিউজিল্যান্ডকেও অভিনন্দন জানাতে ভোলেননি তিনি। আফ্রিদি এক টুইটবার্তায় বলেন, ম্যানচেস্টারে আশ্চর্যজনক ফলাফল! আমার ধারণা ছিল ইংল্যান্ড-ভারত ফাইনাল, কিন্তু নিউজিল্যান্ড চমৎকার, কম রানের মধ্যে ভারতীয় ব্যাটসম্যানদের আটকে রাখার অবিশ্বাস্য চেষ্টা। জাদেজার জন্য দারুণ ম্যাচ, ভারতের দুর্ভাগ্য।  

পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার ওয়াকার ইউনুস অবশ্য ভারতের হারকে অনিশ্চিত ক্রিকেটের উদাহরণ বলেই মনে করছেন। টুইটারে তিনি লিখেছেন, ক্রিকেট খুবই নির্দয় একটা খেলা ও বড় সমতাকারী… যখন সবচেয়ে কম প্রত্যাশা করছেন, তখনই উল্টো কামড় দেবে। আজ কঠিন শিক্ষা পেলাম, খেলায় তাচ্ছিল্য করো না।

বাংলাদেশ সময়: ১০৩৮ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa