bangla news

বোলার হিসেবে আমি খুবই ভয়ঙ্কর: কোহলি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-০৯ ২:৫৮:৩৭ পিএম
সংবাদ সম্মেলনে রসিকতা করছেন কোহলি-ছবি: সংগৃহীত

সংবাদ সম্মেলনে রসিকতা করছেন কোহলি-ছবি: সংগৃহীত

এবারের বিশ্বকাপ টুর্নামেন্টে এখন পর্যন্ত তাকে বল করতে দেখা যায়নি। তবে হাসতে হাসতে মজা করে তিনি বলেই ফেললেন, আমি যে কোনো সময় হাত ঘোরাতে তৈরি। বোলার হিসেবে এমনিতে আমি খুবই ভয়ঙ্কর, যতক্ষণ না বল করতে গিয়ে পিচে পিছলে পড়ে যাচ্ছি!

মঙ্গলবার (৯ জুলাই) সেমিফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হওয়ার আগে বেশ ফুরফুরে মেজাজেই আছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ম্যানচেস্টারে সেমিফাইনালের আগে সংবাদ সম্মেলনে তাই বেশ মজা করতে দেখা যায় তাকে।

দলের বোলারদের প্রশংসা করে বিরাট বলেন, বোলাররা দলের হয়ে দারুণ কাজ করছে। তাদের আরও নমনীয় হতে হবে। এই টুর্নামেন্টে যে কোনো সময় যে কোনো কিছু ঘটতে পারে।

তিনি বলেন, এখনও এই টুর্নামেন্টের অনেকটা বাকি। আমরা আগে থেকে ৩০০টা বল করার জন্য বোলিং অর্ডার ঠিক করে রাখতে পারি না। যদি আমাদের ওপেনিং ব্যাটসম্যানরা একটা শক্তিশালী শুরু এনে দিতে পারে এবং যদি মনে হয় যে, অন্য কাউকে তিন নম্বরে নামানো উচিত, তা হলে নিশ্চয়ই তাকে তিনে ব্যাটিং করতে পাঠানো হবে। এই টুর্নামেন্ট জেতার জন্য এই ভাবেই আমাদের ভাবতে হবে এবং যে কোনো পরিস্থিতির জন্য দলে নমনীয়তা বজায় রাখতে হবে।

গ্রুপ লিগে বৃষ্টির কারণে ম্যাচ ভেস্তে যাওয়ায় চলতি বিশ্বকাপে ভারত প্রথমবারের মতো মুখোমুখি হবে নিউজিল্যান্ডের। বিশ্বকাপের ইতিহাসে এই প্রথমবার এই দুই দল সেমিফাইনালে মুখোমুখি হতে চলেছে।

সেমিতে দুই দল মুখোমুখি হলেও মনে পড়বে এক কাকতালীয় ইতিহাস। ২০০৮ সালের অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের মুখোমুখি হয় নিউজিল্যান্ড। ওই ম্যাচে ভারতীয় যুবাদের নেতৃত্বে ছিলেন কোহলি ও কিউই যুবাদের নেতৃত্বে ছিলেন উইলিয়াসন। ১১ বছর পর আবারও বিশ্বকাপের সেমিতে মুখোমুখি হচ্ছে ভারত ও নিউজিল্যান্ড। এবারও দুই দলের নেতৃত্বে আছেন তারাই। মজার ব্যাপার হলো সেবার ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির বলেই আউট হয়েছিলেন কিউই অধিনায়ক উইলিয়ামসন।

নিউজিল্যান্ড এর আগে মোট ৭ বার বিশ্বকাপের সেমিফাইনাল খেললেও মাত্র একবারই জিততে পেরেছে। অন্য দিকে মোট ছ’বার বিশ্বকাপ সেমিফাইনাল খেলে তিন বারই ফাইনালের টিকিট অর্জন করেছে ভারত। তাই পরিসংখ্যানের দিক থেকে ভারত এগিয়ে থাকলেও ২২ গজে কখন কী হয় তা বলা মুশকিল।

ভিডিও লিংক

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৯
এইচএমএস/এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-07-09 14:58:37