ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

দেশে ফিরে ‘সিদ্ধান্ত’ নেব: মাশরাফি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২০ ঘণ্টা, জুলাই ৬, ২০১৯
দেশে ফিরে ‘সিদ্ধান্ত’ নেব: মাশরাফি মাশরাফি বিন মর্তুজা-ছবি: সংগৃহীত

প্রশ্নটা সেই বিশ্বকাপ শুরুর পর থেকেই তোলা হচ্ছে। এটাই যে তার শেষ বিশ্বকাপ তা তো বিশ্বকাপের আগে থেকেই সবার জানা। কিন্তু চূড়ান্তভাবে বুটজোড়া কবে তুলে রাখবেন মাশরাফি, এই প্রশ্নের উত্তর এখনও অজানা। তবে একটা ইঙ্গিত দিয়ে রাখলেন তিনি নিজেই। বিশ্বকাপের মিশন শেষে দেশে ফেরার পরই জানাবেন অবসর নিয়ে তার চূড়ান্ত সিদ্ধান্ত।

পাকিস্তানের কাছে ৯৪ রানে হেরে বিশ্বকাপ মিশন শেষ করেছে বাংলাদেশ। আগের ম্যাচগুলোতে যেমন লড়াইয়ের মনোবল দেখা গেছে, এই ম্যাচে সেটাও দেখা যায়নি।

বলা যায় অসহায় আত্মসমর্পণ। সেমিফাইনাল থেকে আগেই বিদায় নিশ্চিত হয়ে যাওয়ায় এই ম্যাচটা ছিল মর্যাদার লড়াই, একটা জয় নিয়ে দেশে ফেরার সুযোগ। কিন্তু কিছুই হলো না।  

পুরো আসরেই বাংলাদেশের বোলিং ছিল হতাশাজনক। বিশেষ করে অধিনায়ক নিজেই ছিলেন হতাশার বড় উদাহরণ। ৯ ম্যাচ খেলে মাত্র ১ উইকেট, তার নামের সঙ্গে সত্যিই বেমানান। রান খরচের দিকেই তিনি উপরের দিকেই থাকবেন। অথচ দীর্ঘদিন ধরেই তিনি দলের সেরা বোলার। কিন্তু বিশ্বকাপের আসর শুরু হতেই ফর্ম হারিয়ে ফেললেন। দলও পেলো না কাঙ্ক্ষিত লক্ষ্যের দেখা।

এমন হতাশাজনক পারফরম্যান্স শেষে পাকিস্তানি ধারাভাষ্যকার ও উপস্থাপক রমিজ রাজা ‘অবসর’ ভাবনা নিয়ে প্রশ্ন করলে উত্তরে মাশরাফি বলেন, ‘আমি বাড়ি যাবো এবং আমার ক্যারিয়ার নিয়ে নতুন করে ভেবে দেখবো। এরপর আমি এটা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেব। ' 

বাংলাদেশ সময়: ০০১৯ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa