ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

‘বাংলাদেশ দলের ওপর বজ্রপাত হলেই পাকিস্তান সেমিতে খেলবে’

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-০৪ ০৬:৩৯:৪৮ পিএম
‘বাংলাদেশ দলের ওপর বজ্রপাত হলেই পাকিস্তান সেমিতে খেলবে’ নিজ দল পাকিস্তানকে নিয়ে ঠাট্টা করলেন মোহাম্মদ ইউসুফ। ছবি:সংগৃহীত

পাকিস্তানের বিশ্বকাপ স্বপ্ন এখন শুধু অংকের হিসাবের ওপরেই টিকে রয়েছে। আদতে গতকাল ইংল্যান্ডের বিপক্ষে নিউজিল্যান্ডর হারের পরই ছিটকে যান সরফরাজ আহমেদরা। কেননা সেমিফাইনালে যেতে হলে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানকে বাংলাদেশের বিপক্ষে অন্তত ৩১৬ রানের ব্যবধানে জিততে হবে! যা শুধু অসম্ভবই না, তার চেয়েও বেশি কিছু। ওয়ানডে ইতিহাসে এখন পর্যন্ত সর্বোচ্চ ২৯০ রানের ব্যবধানে জয় আছে।

এমন পরিসংখ্যান দেখে ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমর্থকদের মধ্যে শুরু হয়েছে রসিকতা। আর এই তালিকায় এবার যোগ দিলেন পাকিস্তানেরই সাবেক ব্যাটসম্যান মোহাম্মদ ইউসুফ।

নিজ দলকে বিদ্রুপের সুরে এক তথ্য দিয়ে জানিয়ে দিলেন, সেমিতে যেতে হলে বাংলাদেশ দলের ওপর হয় বজ্রপাত হতে হবে, অন্যথায় তাদের ১০ রানে অলআউট করতে হবে!

শুক্রবার (জুলাই ০৫) লর্ডসে বাংলাদেশ ও পাকিস্তান লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচ খেলতে নামবে। ভারতের বিপক্ষে হারে বাংলাদেশের আশা আগেই শেষ হয়েছে। তবে পাকিস্তানের টিকে রয়েছে কোনো একটি মিরাকেলের ওপর। যদিও বাংলাদেশ টসে জিতে আগে ব্যাট করতে নামলে পাকিস্তানের আশার সেখানেই সমাপ্তি হবে।

এ ম্যাচের আগে ঠাট্টা করে পাকিস্তানের সম্ভাবনার কথা জানিয়ে দিলেন ইউসুফ, ‘কোনো সন্দেহ নেই পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছে। তবে বাংলাদেশ দলের ওপর যদি বজ্রপাত হয়, অথবা তারা ১০ রানে অলআউট হয় তবেই আমাদের সুযোগ থাকবে। ’

তিনি আরও বলেন, ‘আপনি যদি কোনো খারাপ দলের বিপক্ষেও খেলেন, তবুও এমন পরিস্থিতি পার করা সম্ভব না। আমার কাছে ৩১৬ রানের জয় খুবই কঠিন। ’

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa