bangla news

বিশ্বকাপে মুশফিকের নতুন রেকর্ড

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-০৩ ১:১৭:২৫ পিএম
মুশফিকুর রহিম। ছবি-সংগৃহীত

মুশফিকুর রহিম। ছবি-সংগৃহীত

উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপে তৃতীয় সর্বোচ্চ রান আর ডিসমিসালের রেকর্ড গড়লেন বাংলাদেশের উইকেটরক্ষক মুশফিকুর রহিম।

মঙ্গলবার (০২ জুলাই) এই রেকর্ড গড়ে তিনি পেছনে ফেলেন ভারতের মিস্টার ওয়াল রাহুল দ্রাবিড়কে। তিনি বিশ্বকাপে ২২ ম্যাচ খেলে ৮৬০ রান আর ১৬টি ডিসমিসাল করেন। তাকে টপকে যাওয়া মুশফিক ২৮ ম্যাচ খেলে অর্জন করেছেন ৮৬১ রান আর ২৭টি ডিসমিসাল।

এই তালিকায় শীর্ষে রয়েছেন লংকান কিংবদন্তি কুমার সাঙ্গাকারা, দুইয়ে অস্ট্রেলিয়ান গ্রেট অ্যাডাম গিলক্রিস্ট আর তিনে ভারতীয় রাহুলকে পেছনে ফেলে এখন বাংলাদেশের মুশফিকুর রহিম।

বিশ্বকাপে ৩৯.১৪ গড়ে ৮৬১ রান করেছেন মুশফিক। ডিসমিসাল করেছেন ২৭টি। উইকেটের পেছনে গ্লাভস হাতে দাঁড়িয়ে ক্যাচ নিয়েছেন ২০টি আর স্টাম্পিং করেছেন ৭টি।

উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় তিনে উঠতে মুশফিকের দরকার ছিল ২৪ রান। ভারতের বিপক্ষে ২৩ বলে তিনটি বাউন্ডারিতে মুশফিক সেটিও করেন।

বিশ্বকাপের ৩০ ম্যাচে ৮১৫ রান আর ১৪টি ডিসমিসালে এ তালিকায় পাঁচ নম্বরে জিম্বাবুয়ের অ্যান্ডি ফ্লাওয়ার। ৩১ ম্যাচে ১০৮৫ রান আর ৫২টি ডিসমিসালে তালিকায় দুই নম্বরে গিলক্রিস্ট। ৩৭ ম্যাচে ১৫৫২ রান আর ৫৪টি ডিসমিসালে এই তালিকায় শীর্ষে সাঙ্গাকারা।

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৯
এইচএমএস/এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   CWC19
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-07-03 13:17:25