bangla news

জিততে না পেরে বাউন্ডারির দোষ দিলেন কোহলি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-০১ ১২:৫৮:৪১ পিএম
বিরাট কোহলি-ছবি:সংগৃহীত

বিরাট কোহলি-ছবি:সংগৃহীত

ইংল্যান্ডের বিপক্ষে রান তাড়া করতে নেমে প্রথম থেকেই কেমন যেন ধীর গতির ব্যাট করে যায় ভারত। মনে হয়, জয়ের কোনো তাড়নাই নেই। বিশেষ করে শেষ ১০ ওভার মহেন্দ্র সিং ধোনি ও কেদার যাদবের ব্যাট কথাই বলতে চাচ্ছিল না। ফলে ৩১ রানে হারতে হয় ভারতকে। তবে ম্যাচ শেষে এমন হারের জন্য মাঠের বাউন্ডারির দোষ দিলেন টিম ইন্ডিয়া দলনেতা বিরাট কোহলি।

এজবাস্টনের এ ম্যাচে জনি বেয়ারস্টোর সেঞ্চুরিতে টসে জিতে প্রথমে ব্যাট করা ইংল্যান্ড ৩৩৭ রানের বিশাল সংগ্রহ পায়। আর শেষ পর্যন্ত জিতে সেমিফাইনালের আশাও টিকিয়ে রাখে স্বাগতিক দলটি।

মজার ব্যাপার এ ম্যাচে ইংলিশ ইনিংসে ১৩টি ছক্কা হলেও ভারতের বিখ্যাত ব্যাটিং লাইনআপ মাত্র একটি ছক্কাই হাঁকাতে পেরেছে। যেখানে ইংল্যান্ড অলরাউন্ডার রিভার্স সুইপ করে ভারতীয় লেগস্পিনার যুজভেন্দ্র চাহালকে ছক্কা মারেন। তবে কোহলি মনে করেন, এই মাঠের ছোট বাউন্ডারি ইংলিশদের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে।

কোহলি বলেন, ‘ম্যাচে টস খুবই গুরুত্বপূর্ণ ছিল। যেখানে মাঠের বাউন্ডারি ছিল ছোট। পিচটাও বেশ ফ্ল্যাট ছিল। এই টুর্নামেন্টে প্রথমবার আমাদের এমন অভিজ্ঞতা হলো।’

তিনি আরও বলেন, ‘ব্যাটসম্যানরা যদি ৫৯ মিটার বাউন্ডারিতে রিভার্স সুইপ করে ছক্কা হাঁকায়, তাহলে স্পিনারদের কিছুই করার থাকে না। অথচ মাঠের অন্যপাশে ছিল ৮২ মিটার।’

‘বোলাররা দারুণভাবে লাইন বজায় রেখে বল করেছে, কিন্তু ছোট বাউন্ডারিতে আপনি কিছুই করতে পারবেন না।’

এদিকে ভারতের এই হারে ইংলিশদের সম্ভাবনা জাগলেও বাংলাদেশ ও পাকিস্তানের জন্য সমীকরণটা কঠিন হয়ে গেল। পাশাপাশি পাকিস্তানের সাবেক ক্রিকেটার বাসিত আলী তো আগেই বলে রেখেছিলেন, পাকিস্তান যাতে সেমিতে যেতে না পারে সেজন্য ভারত ম্যাচ ছেড়ে দেবে। তাই এ ম্যাচ শেষে গুঞ্জন উঠেছে ভারত কি আসলেই ম্যাচ ছেড়ে দিল কিনা?

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, জুলাই ০১, ২০১৯
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-07-01 12:58:41