ঢাকা, মঙ্গলবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

বিশ্বকাপ থেকে ছিটকে গেল শ্রীলঙ্কা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, জুলাই ১, ২০১৯
বিশ্বকাপ থেকে ছিটকে গেল শ্রীলঙ্কা ছবি:সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সোমবার (০১ জুলাই) নিজেদের অষ্টম ম্যাচে খেলতে নামবে শ্রীলঙ্কা। তবে মাঠে নামার আগেই দুঃসংবাদ শুনতে হলো দলটিকে। কেননা আগের রাতে ভারতের বিপক্ষে ইংল্যান্ডের জয়ে বিশ্বকাপ আসর থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে লাসিথ মালিঙ্গাদের।

এজবাস্টনে ৩১ রানের জয়ে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষ চারে উঠে এলো ইংল্যান্ড। যেখানে আসরে প্রথম হারের স্বাদ পায় বিরাট কোহলির ভারত।

শ্রীলঙ্কা নিজেদের শেষ দুটি ম্যাচ জিতে ১০ পয়েন্ট অর্জন করতে পারবে ঠিকই। তবুও ইংলিশদের থেকে নেট রান রেটে পিছিয়ে থাকতে হবে। আসরে এর আগে দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান বিদায় নিয়েছে। আর একমাত্র দল হিসেবে শুধু অস্ট্রেলিয়াই সেমিফাইনাল নিশ্চিত করেছে।

গতকাল ভারতের হারের পর এক টুইটে আইসিসি নিশ্চিত করেছে, শ্রীলঙ্কা সেমিফাইনালের লড়াইয়ে আর নেই।

এদিকে ইংল্যান্ডের জয়ে পাকিস্তান ও বাংলাদেশের শেষ চারে খেলার সম্ভাবনা কমে এলো। তবে বাংলাদেশ নিজেদের শেষ দুটি ম্যাচ জিততে পারলে নিজেদের আশা টিকিয়ে রাখবে। আর বাংলাদেশের বিপক্ষে পাকিস্তান জিততে পারলে ‘যদি- কিন্তু’র হিসাবে তারাও সেমিতে যেতে পারে।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, জুলাই ০১, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa