bangla news

বিশ্বকাপে রাজনৈতিক বার্তা বরদাস্ত করবে না আইসিসি 

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-৩০ ৯:৪৫:০৫ পিএম
ছবি-সংগৃহীত

ছবি-সংগৃহীত

পাকিস্তান বনাম আফগানিস্তানের ম্যাচে হঠাৎ করে হেডিংলির আকাশে দেখা যায় একটি উড়োজাহাজ। সেই উড়োজাহাজে সুতোয় বাঁধা ব্যানারে উড়ছিল একটি লেখা- ‘জাস্টিস ফর বেলুচিস্তান।’ কিছুক্ষণ পর দেখা যায় আরেকটি ব্যানার- ‘হেল্প এ্যান্ড ডিসঅ্যাপিয়ারেন্সেস ইন পাকিস্তান (পাকিস্তানে গুম বন্ধ করতে সাহায্য করুন)।’

শনিবার (২৯ জুন) বিশ্বকাপের ম্যাচটিতে হঠাৎ এমন মেসেজ দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমের দৃষ্টি আকর্ষণ করতে চেয়েছে এবং নিশ্চিতভাবে সে জায়গায় প্রত্যাশা পূরণ করতে পেরেছে উড়োজাহাজটি। কিন্তু বিষয়টি খুশি করতে পারেনি ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলকে (আইসিসি)। বিশ্বকাপে এই ধরনের রাজনৈতিক বার্তা ক্ষমাসুন্দরভাব নেবে না বলে জানিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি। 

আইসিসি এক বিবৃতিতে জানিয়েছে, ‘এই ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা প্রতিরোধ করতে আমরা দেশের সবখানের স্থানীয় পুলিশের সঙ্গে কাজ করছি এবং হেডিংলির এই ঘটনা কোনো সমস্যা তৈরি করবে না। আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপে এই ধরনের রাজনৈতিক বার্তাসমূহকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে নেওয়া হবে না। কেন এমন ঘটনা ঘটেছে তা বোঝার জন্য আমরা ইয়র্কশায়ার পুলিশের সঙ্গে কাজ করব এবং নিশ্চিত করা যাচ্ছে, ভবিষ্যতে এটা আর হবে না।’ 

ব্যানারটি ছিল বেলুচিস্তানের রাজনৈতিক আন্দোলন বিষয়ক। দীর্ঘদিন ধরে পাকিস্তানের এই প্রদেশের জনগণ আলাদা হওয়ার আন্দোলন চালাচ্ছে। 

বাংলাদশ সময়: ২১৪৫ ঘণ্টা, জুন ৩০
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-06-30 21:45:05