ঢাকা, মঙ্গলবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

৫ উইকেট হারিয়ে বিপদে শ্রীলঙ্কা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, জুন ২৮, ২০১৯
৫ উইকেট হারিয়ে বিপদে শ্রীলঙ্কা কুশল পেরেরাকে আউট করে উল্লাসে মেতেছে দ.আফ্রিকা: ছবি-সংগৃহীত

টসে হেরে ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম বলেই বিপদে পড়ে শ্রীলঙ্কা। কাগিসো রাবাদার করা প্রথম ডেলিভারীতে সেকেন্ড স্লিপে ক্যাচ দিয়ে গোল্ডেন ডাক নিয়ে সাজঘরে ফেরেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে। 

সেই শুরুর ধাক্কাটা আর কাটিয়ে ওঠতে পারেনি চন্ডিকা হাথুরুসিংহের দল। নিয়মিত বিরতিতে উইকেট বিসর্জন দিচ্ছে তারা।

 

এই রিপোর্ট লেখা পযর্ন্ত ৩২ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১২৭ রান যোগ করেছে শ্রীলঙ্কা। ব্যাটিংয়ে আছেন ধনাঞ্জয়া ডি সিলভা (১৮)  এবং জীবন মেন্ডিস (২)।  

করুনারত্নের বিদায়ের পর বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করে কুশল পেরেরা এবং অভিষেক ফার্নান্দোর ব্যাট। ৬৭ রানের এই জুটি ভাঙেন ‍ডুয়াইন প্রিটোরিয়াস। ৩০ রান করে ফিরেন ফার্নান্দো। পেরেরাকেও (৩০) বোল্ড করেন ২০১৯ বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলতে নামা প্রিটোরিয়াস।  

এরপরই কেবল যাওয়া-আসার মাঝে থাকে লঙ্কান ব্যাটসম্যানরা। দলীয় ১০০ রানের মাথায় অভিজ্ঞ অলরাউন্ডার অ্যাঞ্জলো ম্যাথিউসকে (১১) বোল্ড করেন ক্রিস মরিস। এরপরই কুশল মেন্ডিসকে (২৩) নিজের তৃতীয় শিকার বানান প্রিটোরিয়াস।  

এর আগে রিভার্স গ্রাউন্ডের চেস্টার লি স্ট্রিটে শ্রীলঙ্কার বিপক্ষে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা।  

ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপের ৩৫তম ম্যাচটি শুরু হয় শুক্রবার (২৮ জুন), বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। আসরে শ্রীলঙ্কার এটি সপ্তম এবং দক্ষিণ আফ্রিকার অষ্টম ম্যাচ।

২০১৯ বিশ্বকাপে সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখতে হলে প্রোটিয়াদের বিপক্ষে জিততে হবে লঙ্কানদের। ২ পয়েন্ট আদায় করতে পারলেই চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা ওঠে আসবে পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে। তখন তাদের পেছনে পড়ে যাবে ইংল্যান্ড, বাংলাদেশ ও পাকিস্তানের মতো দলগুলো।  

তবে নির্ভার থেকে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা। আসর থেকে ফাফ ডু প্লেসিসদের বিদায় আগেই নিশ্চিত হয়ে গেছে। যার কারণে লঙ্কানদের বিপক্ষে ম্যাচটি নিয়মরক্ষার হয়ে দাঁড়িয়েছে তাদের।  

দক্ষিণ আফ্রিকা একাদশ: কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), হাশিম আমলা, ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), এইডেন মার্করাম, জেপি ডুমিনি, রসি ফন ডার ডুসেন, ক্রিস মরিস, ইমরান তাহির, ডুয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা এবং আন্দিলে ফেলুকাওয়াও।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশল পেরেরা, কুশল মেন্ডিস (উইকেটরক্ষক), অভিষেক ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, থিসারা পেরেরা, ধনাঞ্জয়া ডি সিলভা, জীবন মেন্ডিস, ইসুরু উদানা, লাসিথ মালিঙ্গা এবং সুরঙ্গা লাকমল।  
   
বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, জুন ২৮, ২০১৯ 
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa