bangla news

নীলের পরিবর্তে কমলা রঙের জার্সিতে দেখা যাবে ভারতকে

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৭ ২:৫৫:৪৩ পিএম
ভারতের কমলা জার্সি। ছবি: সংগৃহীত

ভারতের কমলা জার্সি। ছবি: সংগৃহীত

বিশ্বকাপ শুরুর আগেই আইসিসি এবার নতুন নিয়ম করে হোম ও অ্যাওয়ে জার্সি রাখার কথা বলে দেয় সব দলকে। সেই নিয়মের সূত্র ধরেই এবার ভারত দলকে নীল জার্সির পরিবর্তে দেখা যাবে কমলা রঙের জার্সিতে।

আয়োজক দেশ বাদে এবারের বিশ্বকাপে প্রথম থেকেই প্রতিটি দলকে দুটো ভিন্ন রঙের জার্সি বানাতে বলে  আইসিসি। কেননা এই বিশ্বকাপে অনেক দলেরই জার্সির রঙ কাছাকাছি। যে কারনে সেই দুই দল একে অপরের বিরুদ্ধে খেলতে নামলে বোঝার সমস্যা হতে পারে।

ভারত সেখানে বেছে নিয়েছিল কমলা রঙ। নীল জার্সি ভারতের প্রতীক। স্বপ্ল দৈর্ঘ্যের ক্রিকেটে ভারতকে নীল জার্সি ছাড়া দেখা যায়নি অতীতে। কিন্তু এবার সেই ধারা ভেঙে পরতে হবে কমলা জার্সি। কারন ইংল্যান্ডও নীল জার্সি ব্যবহার করে। দুই দলের জার্সির রঙ প্রায় এক।

আইসিসির সূত্র জানায়, বিসিসিআইকে রঙের বিকল্প দেওয়া হয়েছিল। সেখান থেকে তারা কমলা রঙটা বেছে নিয়েছে। ইংল্যান্ডের জার্সি প্রায় একই রকম নীল হওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। সেই জার্সি অনেকটাই ভারতের টি-টোয়েন্টি জার্সির আদলে বানানো হয়েছে যেখানে কম‌লা রঙের মিশ্রন রয়েছে। ডিজাইনাররা সে জার্সিটি বানিয়েছেন বর্তমান জার্সির ধারাবাহিকতাতেই। তবে পুরোটা একদম নতুন নয়, যেন সমর্থকদের কোনও সমস্যা না হয়।

আইসিসি বিশ্বকাপ শুরুর আগে হোম ও অ্যাওয়ে জার্সি রাখার নিয়মে বলে, বিশ্বকাপ টেলিকাস্টের জন্য প্রতিটি দলকে দুটো রঙের জার্সি রাখতে হবে। আয়োজক দেশকে প্রথম সুযোগ দেওয়া হবে জার্সি ব্যবহারের ক্ষেত্রে। তা হলে তারা পুরো টুর্নামেন্টে একই রঙের জার্সি পরে খেলতে পারবে। টুর্নামেন্টের আগেই সব দলকে জানিয়ে দেওয়া হবে কোন ম্যাচে কোন রঙের জার্সি পরে খেলতে হবে দলগুলিকে।

দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান ইতিমধ্যেই অন্য জার্সিতে খেলে ফেলেছে। দক্ষিণ আফ্রিকা সাধারণত সবুজের মধ্যে হলুদ জার্সি পরে। কিন্তু বাংলাদেশের বিপক্ষে তাদের দেখা গিয়েছে ঠিক উল্টো পরতে। কারণ বাংলাদেশের জার্সিও সবুজ। আর আফগানিস্তান তাদের নীল জার্সির বেশিরভাগটাই লালে ঢেকে দিয়েছে।

আগামী রোববার (২৭ জুন) ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামবে ভারত। এই ম্যাচেই নতুন রঙে দেখা যাবে বিরাট কোহলিদের।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, জুন ২৭, ২০১৯
এইচএমএস/এমকেএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-06-27 14:55:43